ধানের শীষের প্রচারণায় ঢাকা-১৫ আসনে প্রাণোচ্ছল ভোটাররা!

স্টাফ রিপোর্টার

শংঙ্কা-আতঙ্ক ও ভয়কে মাড়িয়ে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ধানের শীষের পক্ষে প্রচারণায় সরব থাকছেন ২০ দলীয় জোটের নেতাকর্মীরা। সরকারের রক্তচক্ষু, ২০ দলীয় জোটের নেতা-কর্মীদের বাসায় বাসায় গিয়ে প্রশাসনের গ্রেফতারি অভিযান, নারী ভোটকর্মীদের গ্রেফতার, সরকারদলীয় কর্মীদের হামলা, হুমকি-ধামকি, গায়েবী মামলা সবকিছুকে মোকাবেলা করে ঢাকা-১৫ আসনে ধাণের শীষ প্রতীকের প্রার্থীকে বিজয়ী করতে মাঠ চষে বেড়াচ্ছেন বিএনপি-জামায়াতের নেতা-কর্মীরা।

আজ সোমবার সকালে মিরপুর-কাফরুল এলাকার শেওড়াপাড়ার ইষ্ট ওয়েষ্ট স্কুল এলাকা, সিটি বাজার, পীরেরবাগ, ওলিমিয়ারটেক থেকে ষাটফিট পর্যন্ত গণসংযোগে নামেন নেতা-কর্মীরা। লিফলেট বিতরণ করেন- নারী ভোটার, ক্ষুদে ব্যবসায়ী, দিনমজুরসহ বিভিন্ন পেশার মানুষের মাঝে।

ঢাকা মহানগরী উত্তর জামায়াতের মজলিশ শূরা সদস্য আতাউর রহামান সরকারের নেতৃত্বে নেতা-কর্মীরা ভোটারদের খোঁজ-খবর নিয়ে ধানের শীষে ভোট চান। গণসংযোগ চলাকালে বিভিন্ন শ্রেণি পেশার উৎসুক জনতা ডা. শফিকুর রহমানের নেতা-কর্মীদের পেয়ে আনন্দিত ও প্রাণোচ্ছ বলে জানান আতাউর রহমান সরকার। এসময় ছাত্রশিবিরের কেন্দ্রীয় সাহিত্য সম্পাদক সালাউদ্দিন আইয়ুবী, মহানগরী পশ্চিম শিবিরের সেক্রেটারী জোবায়েরসহ শিবিরের বিভিন্ন স্তরের নেতা-কর্মীরা অংশ নেন।

আতাউর বলেন, বিরোধী দলীয় প্রার্থীর পোষ্টার, ব্যানার, প্রচারমাইক ছিনতাই ও প্রচারকর্মীদের গ্রেফতার করার মাধ্যমে নির্বাচন বানচাল বা নির্বাচনী মাঠ থেকে ধানের শীষের নেতা-কর্মীদের দূরে রাখার যে কৌশল সরকার নিয়েছে তা সফল হবে না। যদিও সরকার এখন পর্যন্ত এই নির্বাচনী এলাকা থেকে শতাধিক বিএনপি জামায়াতের নেতাকর্মীদের গ্রেফতার করেছেন। সককিছুকে মাড়িয়ে ইউনিট, ওয়ার্ড ও থানা পর্যায়ের বিভিন্ন নেতা-কর্মীদের সমন্বয় সভা, প্রচার ও নির্বাচনী কমিটি গঠন করা হয়েছে বলেও জানান জামায়াতের এই নেতা।

শিবির নেতা সালাউদ্দিন ‘নির্বাচনে মাঠে শেষ পর্যন্ত থাকবেন কিনা’ সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে বলেন, আমরা শেষ পর্যন্ত মাঠে থাকবো, কোন অবস্থাতেই মাঠ ছেড়ে দিবো না। সরকারের সকল অপকৌশল মোকাবেলা করে জনগণের ভোটাধিকার প্রয়োগ নিশ্চিত করে ডা. শফিকুর রহমানকে ধানের শীষ প্রতীকে বিজয়ী করবো ইনশাআল্লাহ।

জামায়াতের সেক্রেটারী জেনারেল ডা. শফিকুর রহমান এই আসনে ২০ দলীয় জোটের মনোনীত প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বীতা করছেন। অন্যাদিকে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী কামাল আহমেদ মজুমদার ধানের শীষ প্রতীকের প্রার্থীকে জড়িয়ে অশালীন মন্তব্য করে নির্বাচনী আচরণবিধি ভক্সগ করেছেন মর্মে ঢাকা জেলা রিটার্নিং কর্মকর্তার কাছে অভিযোগ করেছেন ডা. শফিকুর রহমান।

Comments

comments