১৫ জেলায় সংঘাত, আহত ১৮৪, প্রার্থীসহ গ্রেপ্তার ২৩

সংসদ নির্বাচন সামনে রেখে দেশের বিভিন্ন স্থানে নির্বাচনী সংঘাত চলছেই। গতকাল রবিবারও ১৫ জেলায় সংঘর্ষ, হামলা-পাল্টাহামলা, ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনায় ১৮৪ নেতাকর্মী আহত হয়েছে। টাঙ্গাইলের কালিহাতীতে স্বতন্ত্র প্রার্থী লতিফ সিদ্দিকী ও নেত্রকোনায় সিপিবি প্রার্থী জলি তালুকদারের ওপর হামলার অভিযোগ পাওয়া গেছে। চট্টগ্রাম, কক্সবাজারের চকরিয়া, মানিকগঞ্জের শিবালয়, ভোলার বোরহানউদ্দিন, নরসিংদী, কুমিল্লার চান্দিনা, নোয়াখালীর সেনবাগ, বাগেরহাট, নাটোর, ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর, পটুয়াখালীর গলাচিপা, পাবনার চাটমোহর ও জয়পুরহাটে ধানের শীষ এবং নৌকার প্রার্থীর নির্বাচনী অফিস ও গণসংযোগে পাল্টাপাল্টি হামলা চালানো হয়েছে।

এদিকে সাতক্ষীরা-৪ আসনের ঐক্যফ্রন্ট প্রার্থী ও জামায়াত নেতা গাজী নজরুল ইসলামসহ দেশের বিভিন্ন স্থান থেকে কমপক্ষে ২৩ জন বিএনপি-জামায়াত নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ। এ ব্যাপারে আমাদের আঞ্চলিক অফিস, নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো খবর :

চট্টগ্রাম : চট্টগ্রাম-১০ আসনে বিএনপি প্রার্থী ও দলের কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমানের নেতৃত্বে মুক্তিযুদ্ধের বিজয় শোভাযাত্রায় হামলার অভিযোগ পাওয়া গেছে। গতকাল রবিবার বিকেলে নগরীর হালিশহর নয়াবাজার মোড় এলাকায় এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, গতকাল বিকেল ৩টার দিকে নয়াবাজার মোড় থেকে আব্দুল্লাহ আল নোমানের নেতৃত্বে মুক্তিযুদ্ধের বিজয় শোভাযাত্রা বের হওয়ার কথা ছিল। এ উপলক্ষে সেখানে বিএনপি নেতাকর্মীরা জড়ো হতে থাকে। এ সময় আওয়ামী লীগের প্রার্থী ডা. আফছারুল আমীনের সমর্থনে একটি বিজয় শোভাযাত্রা পাহাড়তলী থেকে বড় পোলের দিকে যাচ্ছিল। ওই শোভাযাত্রা থেকে বিএনপি নেতাকর্মীদের ওপর হামলার ঘটনা ঘটে। এ সময় নোমানের প্রচারণার দুটি অটোরিকশা ও মাইক ভাঙচুর করা হয়। একই সঙ্গে একটি ভবনের জানালার কাচও ভাঙচুর করা হয়। এ ঘটনায় বিএনপির আটজন আহত ও পাঁচজনকে পুলিশ গ্রেপ্তার করেছে বলে বিএনপির পক্ষ থেকে দাবি করা হয়েছে।

তবে হালিশহর থানার ওসি এস এম ওবায়দুল হক বলেন, ‘হামলার কোনো ঘটনা ঘটেনি। নয়াবাজার মোড়ে বিএনপি ও আওয়ামী লীগের মিছিল মুখোমুখি হয়েছে। এ সময় দুই দলকেই দুদিকে সরিয়ে দেওয়া হয়েছে।’ ঘটনার সময় কাউকে গ্রেপ্তার করা হয়নি বলেও জানান ওসি।

হামলার পর রবিবার সন্ধ্যায় কাজীর দেউড়ি ভিআইপি টাওয়ারে নিজ বাসায় আয়োজিত সংবাদ সম্মেলনে আব্দুল্লাহ আল নোমান বলেন, ‘পরিকল্পিতভাবে আমাকে হত্যার উদ্দেশ্যে হামলা চালানো হয়েছে। ব্যানার কেড়ে নেওয়া হয়েছে। প্রচারণার গাড়ি ভাঙচুর করা হয়েছে। মাইক ভাঙচুর করা হয়েছে। এ থেকে বোঝা যায় নির্বাচনের পরিবেশ কেমন?’

ভোলা : বোরহানউদ্দিনে গতকাল রবিবার সকালে আওয়ামী লীগ ও বিএনপি প্রার্থীর সমর্থকদের মধ্যে ধাওয়াধাওয়ি ও সংর্ঘষে অর্ধশতাধিক নেতাকর্মী আহত হয়েছে। একসময় সাংবাদিকদের মারধর করে ক্যামেরা ছিনতাইয়ের ঘটনাও ঘটে।

আওয়ামী লীগ নেতাদের দাবি, বোরহানউদ্দিনের উদয়পুর রাস্তার মাথা ও হাকিমুদ্দিন এলাকায় আওয়ামী লীগের নির্বাচনী গণসংযোগে বিএনপির কর্মীরা হামলা চালিয়েছে। এ সময় আওয়ামী লীগের পাঁচটি নির্বাচনী অফিস ও পাঁচটি মাইক্রেবাস ভাঙচুরসহ কমপক্ষে ২০টি মোটরসাইকেলে অগ্নিসংযোগ করে তারা।

প্রত্যক্ষদর্শীরা জানায়, গতকাল রবিবার সকালে ভোলা-২ আসনের বিএনপি প্রার্থী হাফিজ ইব্রাহিম ঢাকা থেকে লঞ্চযোগে বোরহানউদ্দিনের হাকিম উদ্দিনে আসেন। তিনি আসার আগেই সকালে বোরহানউদ্দিনের হাকিম উদ্দিন লঞ্চঘাট এলাকায় আওয়ামী লীগের গণসংযোগে বিএনপি অতর্কিত হামলা চালায়। এ সময় ২০টি মোটরসাইকেল পুড়িয়ে দেওয়া হয়। উদয়পুর রাস্তার মাথা এলাকায় পাঁচটি আওয়ামী লীগের নির্বাচনী অফিসসহ পাঁচটি মাইক্রোবাস ভাঙচুর করা হয়। একপর্যায়ে আওয়ামী লীগের নেতাকর্মীরা প্রতিরোধ গড়ে তুললে দুই পক্ষের মধ্যে সংঘর্ষ শুরু হয়। এতে অর্ধশতাধিক নেতাকর্মী আহত হয়। এ সময় সাংবাদিকরা ছবি তুলতে গেলে এশিয়ান টিভি ও এসএটিভির ক্যামেরা ছিনিয়ে নেওয়া হয়। মারধর করা হয় প্রথম আলোর সাংবাদিক নেয়ামতউল্যাহ ও এনটিভির সাংবাদিক আফজাল হোসেনকে। এদিকে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

নরসিংদী : পাঁচদোনা বাজারে গতকাল রবিবার ধানের শীষের প্রচারণার সময় পুলিশের উপস্থিতিতে যুবলীগ ও ছাত্রলীগের কর্মীরা হামলা চালিয়েছে বলে অভিযোগ করেছেন নরসিংদী-২ (পলাশ) আসনে ঐক্যফ্রন্ট প্রার্থী ড. আবদুল মঈন খান। ঐক্যফ্রন্ট প্রার্থী ড. মঈন গতকাল বিকেলে জেলা আইনজীবী সমিতিতে এক সংবাদ সম্মেলনে দাবি করেন, ‘যুবলীগ ও ছাত্রলীগের কর্মীরা গুলি ছুড়েতে ছুড়েতে ও দেশীয় অস্ত্রসস্ত্র নিয়ে আমার গাড়ি ভাঙচুর এবং ৫০ নেতাকর্মী ও সাধারণ নিরীহ মানুষকে আহত করেছে।’ এ ব্যাপারে মাধবদী থানার ওসি আবু তাহের দেওয়ান বলেন, তদন্তের পর বিস্তারিত বলা যাবে।

শ্যামনগর (সাতক্ষীরা) : সাতক্ষীরা-৪ আসনের ঐক্যফ্রন্ট মনোনীত ধানের শীষের প্রার্থী ও জামায়াতের সাবেক এমপি গাজী নজরুল ইসলামকে গ্রেপ্তার করেছে শ্যামনগর থানার পুলিশ। গতকাল রবিবার দুপুরে উপজেলা সদর ইউনিয়নের ইসমাইলপুর গ্রামে নিজ বাড়ি থেকে তাঁকে গ্রেপ্তার করা হয়। এ সময় শ্যামনগর উপজেলা চেয়ারম্যান (বরখাস্ত) মাওলানা আব্দুল বারীকে একই স্থান থেকে গ্রেপ্তার করা হয়। শ্যামনগর থানার ওসি আবুল কালাম বলেন, বিশেষ ক্ষমতা আইনে গ্রেপ্তারকৃতদের আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।

নোয়াখালী : সেনবাগ দক্ষিণ বাজারে গতকাল রবিবার সকালে বিএনপির কার্যালয়ে হামলা ও ভাঙচুর চালিয়েছে একদল দুর্বৃত্ত। হামলায় সেনবাগ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা বিএনপির সিনিয়র সহসভাপতি আবুল কালাম আজাদসহ ছয়জন আহত হয়েছে। এ হামলার জন্য আওয়ামী লীগকে দায়ী করেছে স্থানীয় বিএনপি।

সেনবাগ উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মুক্তার হোসেন পাটোয়ারী জানান, সকালে মুক্তিযুদ্ধের স্মৃতিস্তম্ভে ফুল দেওয়ার জন্য নেতাকর্মীরা দলীয় কার্যালয়ে জড়ো হয়। একপর্যায়ে আওয়ামী লীগ ও তার সহযোগী সংগঠনের নেতাকর্মীরা অতর্কিতে তাঁদের কার্যালয়ে হামলা চালায়। হামলাকারীরা বিএনপি নেতাকর্মীদের লক্ষ করে ইটপাটকেল নিক্ষেপ করে। কার্যালয়ের ভেতরে ঢুকে নেতাকর্মীদের পিটিয়ে আহত করা হয়। তারা কয়েকটি ককটেলের বিস্ফোরণ ঘটিয়ে আতঙ্ক সৃষ্টি করে। একপর্যায়ে তারা কার্যালয়ের ভেতর থেকে আসবাবপত্র ও নির্বাচনী পোস্টার রাস্তায় এনে আগুন ধরিয়ে দেয়।

টাঙ্গাইল : টাঙ্গাইল-৪ (কালিহাতী) আসনের স্বতন্ত্র প্রার্থী আওয়ামী লীগের বহিষ্কৃত নেতা ও সাবেক মন্ত্রী আব্দুল লতিফ সিদ্দিকীর গাড়িতে হামলা করেছে দুর্বৃত্তরা। এ সময় কমপক্ষে চারটি গাড়ি ভাঙচুর ও ২০ নেতাকর্মী আহত হয়েছে বলে দাবি করেছেন লতিফ সিদ্দিকী। তিনি অভিযোগ করেন, আওয়ামী লীগ প্রার্থী হাসান ইমাম খান সোহেল হাজারীর লোকজন এ হামলা চালিয়েছে। গতকাল রবিবার কালিহাতীর গোহালিয়া ইউনিয়নের সরাতৈল এলাকায় এ ঘটনা ঘটে। হামলার প্রতিবাদে আব্দুল লতিফ সিদ্দিকী টাঙ্গাইল জেলা রিটার্নিং অফিসার ও টাঙ্গাইলের জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে খোলা জায়গায় কর্মী-সমর্থকদের নিয়ে অবস্থান ধর্মঘট পালন করেন।

এ ব্যাপারে টাঙ্গাইল-৪ (কালিহাতী) আসনের সংসদ সদস্য ও আওয়ামী লীগের প্রার্থী হাসান ইমাম খান সোহেল হাজারীর সঙ্গে যোগাযোগ করা হলে তিনি অভিযোগ অস্বীকার করে বলেন, ‘আমার লোকজন কেন তাঁকে হামলা করবে? তিনি নিজেই নিজেকে বিপদগ্রস্ত করে তুলেছেন।’ এ ব্যাপারে টাঙ্গাইল জেলা রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক মো. শহীদুল ইসলাম বলেন, ‘অভিযোগ পেয়েছি। তদন্ত করে আইনি ব্যবস্থা নেওয়া হবে।’

চকরিয়া (কক্সবাজার) : চকরিয়ায় হামলায় ২০ নেতাকর্মী আহত হয়েছে। এর মধ্যে গুলিবিদ্ধ পাঁচজনকে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও পরে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় এলাকায় উত্তেজনা বিরাজ করছে। গতকাল রবিবার সকালে উপজেলার পশ্চিম বড় ভেওলার ইলিশিয়া-ঢেমুশিয়া ব্রিজ এলাকায় এ ঘটনা ঘটে। আওয়ামী লীগ এ ঘটনাকে বিএনপির পরিকল্পিত হামলা বলে দাবি করেছে।

গুলিবিদ্ধ অবস্থায় চমেক হাসপাতালে ভর্তি হওয়া পাঁচজন হলেন ইউনিয়ন আওয়ামী লীগের সহসভাপতি গিয়াস উদ্দিন (৪৮), ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য নাজেম উদ্দিন (৪০), ২ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি সাহাব উদ্দিন বাচ্চু (৪২) ও সাধারণ সম্পাদক নাছির উদ্দিন (৪২) এবং ইউনিয়ন যুবলীগের সহসভাপতি মিনার (৩৫)। এ হামলার প্রতিবাদে এলাকায় বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা করেছে আওয়ামী লীগ।

চকরিয়া থানার ওসি মো. বখতিয়ার উদ্দিন চৌধুরী বলেন, ‘ঢেমুশিয়া এলাকায় আওয়ামী লীগের অফিসে হামলার ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়। এ ব্যাপারে লিখিত অভিযোগ পেলে ঘটনায় জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।’

চান্দিনা (কুমিল্লা) : চান্দিনায় ধানের শীষ প্রতীকের ঐক্যফ্রন্ট প্রার্থী ড. রেদোয়ান আহমেদ এবং নৌকা প্রতীকের আওয়ামী লীগ প্রার্থী অধ্যাপক আলী আশরাফ এমপি সমর্থিত নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষ হয়েছে। গত শনিবার বিকেলে উপজেলার বরকরই ইউনিয়নের ফতেহপুর বাজার এলাকার এ ঘটনায় ৯ জন আহত হয়েছে।

এ ঘটনায় আহত গিয়াসউদ্দিনের ভাই সালাউদ্দিন বাদী হয়ে বিএনপি ও এলডিপির ৩৩ নেতাকর্মীর নাম উল্লেখ করে এবং অজ্ঞাতপরিচয় ১২ জনকে আসামি করে থানায় মামলা করেছেন। গতকাল রবিবার ভোরে পুলিশ তিনজনকে আটক করেছে। তাঁরা হলেন পৌর এলডিপির সাধারণ সম্পাদক শাহ আলম, গণতান্ত্রিক ছাত্রদলের আহ্বায়ক তারেকুল ইসলাম বাবু ও শাহ আলম।

নেত্রকোনা : নেত্রকোনা-৪ (মোহনগঞ্জ-খালিয়াজুরী-মদন) আসনের কমিউনিস্ট পার্টির প্রার্থী কমরেড জলি তালুকদারসহ তাঁর নেতাকর্মীদের ওপর হামলার অভিযোগ উঠেছে। গতকাল রবিবার দুপুরে জলি তালুকদার সংবাদ সম্মেলনে অভিযোগ করেন, ক্ষমতাসীন দলের নেতাকর্মীরা নির্বাচনী প্রচারণায় বাধাসহ নেতাকর্মীদের হুমকি-ধমকি ও নানা ধরনের ভয়ভীতি দেখাচ্ছে। গত শনিবার রাতে মাঘান ইউনিয়নের মানশ্রী পালপাড়ায় দলীয় নেতাকর্মীদের নিয়ে গণসংযোগের সময় আওয়ামী লীগ নেতাকর্মীরা হামলা চালায়। এ হামলায় সাত নেতাকর্মী আহত হয়েছে

গলাচিপা (পটুয়াখালী) : গলাচিপার ডাকুয়া ইউনিয়নের তেঁতুলতলা বাজারে গত শনিবার বিএনপি অফিসওভাঙচুর করা হয়েছে বলে সংগঠনটির নেতারা দাবি করেছেন। পাল্টাপাল্টি এ ঘটনায় এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে।

জয়পুরহাট : জয়পুরহাট শহরের সোনালী ব্যাংকের সামনে গত শনিবার রাত বেলায়েত হোসেন বেনু নামে জেলা যুবদলের এক সদস্যকে ছুরিকাঘাত করেছে ছাত্ররীগের নেতাকর্মীরা। গুরুতর আহত অবস্থায় তাঁকে জয়পুরহাট জেলা আধুনিক হাসপাতালে ভর্তি করা হয়েছে। পুলিশ জানায়, ওই যুবক ধানের শীষের পক্ষে নির্বাচনী প্রচারণা শেষে বাড়ি ফেরার পথে তাঁর ওপর এ হামলা চালোনো হয়।

শিবালয় (মানিকগঞ্জ) : শিবালয়ে টেপড়া বাসস্ট্যান্ডে গত শনিবার রাতে মানিকগঞ্জ-১ আসনে আওয়ামী লীগ প্রার্থী নাঈমুর রহমান দুর্জয়ের প্রচারণা অফিসে হামলা ও অগ্নিসংযোগ করেছে দুর্বৃত্তরা। শিবালয় উপজেলা ছাত্রলীগের সভাপতি মোহাম্মদ সেলিম রেজা বলেন, আগুন নেভানোর চেষ্টাকালে ছাত্রলীগকর্মী আকাশ ও রাকিব দগ্ধ হলে তাদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এ ব্যাপারে থানায় মামলা হয়েছে।

নাটোর : নাটোরে বিএনপি প্রার্থীর নির্বাচনী গণসংযোগে হামলার ঘটনায় তিন যুবদল নেতাকর্মী আহত হয়েছে। বিএনপি প্রার্থী সাবিনা ইয়াসমিন ছবি অভিযোগ করেন, গতকাল রবিবার দুপুরে শহরের স্টেশন বাজার এলাকায় এ হামলা করা হয়। শনিবার আওয়ামী লীগ প্রার্থী শফিকুল ইসলাম শিমুল তাঁকে নির্বিঘ্নে প্রচারণার আশ্বাস দিয়েছিলেন; কিন্তু আজ তাঁর সমর্থকরা হামলা চালিয়েছে। এ ব্যাপারে আওয়ামী লীগ প্রার্থী শফিকুল ইসলাম শিমুল বলেন, নাটোরের মানুষ বিএনপিকে প্রত্যাখ্যান করেছে। এ কারণে ভোটে পরাজয় নিশ্চিত জেনে নিজেরাই ঘটনা ঘটিয়ে আওয়ামী লীগের ঘাড়ে দোষ চাপানোর চেষ্টা করছে।

চাটমোহর (পাবনা) : পাবনা-৩ আসনে বিএনপি প্রার্থী কে এম আনোয়ারুল ইসলামের প্রচার মাইক ভাঙচুর ও চাটমোহর পৌর সদরের বিভিন্ন স্থানে ধানের শীষের পোস্টার ছিঁড়ে ফেলার অভিযোগ পাওয়া গেছে। গতকাল রবিবার সন্ধ্যার পর পৌর সদরের জিরোপয়েন্টে স্থানীয় যুবলীগ একটি মিছিল নিয়ে এ অপ্রীতিকর ঘটনা ঘটিয়েছে বলে বিএনপি দাবি করেছে।

শেরপুর : নালিতাবাড়ীতে গোবিন্দনগর এলাকায় আওয়ামী লীগের নির্বাচনী অফিসে হামলা ও ককটেল বিস্ফোরণের ঘটনায় বিএনপি নেতাকর্মীদের নামে মামলা হয়েছে। মামলায় বিএনপির ১৫-২০ জন নেতাকর্মীকে আসামি করা হয়েছে। গতকাল রবিবার সকালে রুবেল মিয়া নামের এক ব্যক্তি বাদী হয়ে মামলাটি করেন।

 

ব্রাহ্মণবাড়িয়া : ব্রাহ্মণবাড়িয়া-৩ (সদর-বিজয়নগর) আসনের বিএনপি প্রার্থী খালেদ হোসেন মাহবুবের গাড়িতে হামলা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। গতকাল রবিবার সকালে বিজয়নগর উপজেলা পরিষদ কমপ্লেক্সের সামনে এ হামলা হয় বলে বিএনপির পক্ষ থেকে দাবি করা হয়েছে। জেলা বিএনপির সাধারণ সম্পাদক মো. জহিরুল হক খোকন বলেন, ‘স্মৃতিসৌধে ফুল দিয়ে ফেরার পথে খালেদ হোসেন মাহবুবের বাড়িতে হামলা চালানো হয়। লাঠিসোঁটা দিয়ে ও ইটপাটকেল ছুড়ে তাঁর গাড়ি ক্ষতিগ্রস্ত করা হয়।’

বাগেরহাট : বাগেরহাট-২ আসনে ঐক্যফ্রন্ট প্রার্থী এম এ সালামকে বহনকারী গাড়িসহ চারটি মাইক্রোবাস ভাঙচুরের অভিযোগ পাওয়া গেছে। গতকাল রবিবার সকালে বাগেরহাট সরকারি পিসি কলেজ এলাকায় এ হামলার ঘটনা ঘটে। এ সময় বিএনপির আট নেতকর্মী আহত হয়েছে বলে প্রার্থী এম এ সালাম দাবি করেন।

ময়মনসিংহ (আঞ্চলিক) : নান্দাইলে গত শনিবার রাতে বিএনপির ৪৮ জনের নামে ও অজ্ঞাতপরিচয় ২০ নেতাকর্মীকে আসামি করে মামলা হয়েছে। পুলিশ রাতেই বিএনপি নেতা আবুল মনসুরকে গ্রেপ্তার করে গতকাল রবিবার আদালতে পাঠিয়েছে।

পাটগ্রাম (লালমনিরহাট) : পাটগ্রাম পৌর বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির (৪০) ও হাতীবান্ধা উপজেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক আমজাদ হোসেনকে (৪৬) গ্রেপ্তার করেছে পুলিশ।

হাতীবান্ধা (লালমনিরহাট) : হাতীবান্ধায় স্বেচ্ছাসেবক দলের সভাপতি আমজাদ হোসেনকে আটক করেছে পুলিশ। রবিবার ভোরে উপজেলার গেন্দুকুড়ি গ্রামের নিজ বাড়ি থেকে আমজাদ হোসেনকে আটক করা হয়।

রাজবাড়ী : রাজবাড়ী সদরের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে বিএনপি ও জামায়াতের চার নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ। তাদের গতকাল রবিবার সকালে অগ্নিসংযোগ, ভাঙচুর ও বিস্ফোরকদ্রব্য আইনে আদালতে পাঠানো হয়েছে।

জগন্নাথপুর (সুনামগঞ্জ) : জগন্নাথপুর উপজেলা বিএনপির সভাপতি আবু হোরায়রা ছাদ মাস্টারকে গ্রেপ্তার করা হয়েছে। গতকাল রবিবার তাঁকে সুনামগঞ্জ জেলহাজতে পাঠানো হয়েছে।

হবিগঞ্জ : হবিগঞ্জ জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক সৈয়দ মুশফিক আহমেদসহ বিএনপির ৯ নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ। গত শনিবার বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত সদর উপজেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

ফুলবাড়িয়া (ময়মনসিংহ) : কুশমাইল ছলির বাজারে আওয়ামী লীগের নির্বাচনী অফিস ও মোটরসাইকেল ভাঙচুরের অভিযোগে কুশমাইল ইউনিয়ন বিএনপির সভাপতিসহ ৪৪ নেতাকর্মীর নামে গত শনিবার রাতে ফুলবাড়িয়ায় থানায় মামলা হয়েছে।

Comments

comments