মালয়েশিয়ায় একদিনেই ৯২ বাংলাদেশীসহ গ্ৰেফতার ১৯৩

মালয়েশিয়ায় চাইনিজ নিউইয়ারে সবথেকে দীর্ঘতম ছুটি উপভোগ করে থাকে বিভিন্ন দেশের অভিবাসীরা। আর সেই ছুটি উপভোগ করতে গিয়ে এক দিনেই গ্রেপ্তার হলেন ৯২ জন বাংলাদেশিসহ ১৯৩ জন।

বুধবার মালয়েশিয়া অভিবাসন বিভাগের প্রধান দাতুক খাইরুল দজায়ী দাউদ সাংবাদিকদের জানান, অবৈধ অভিবাসীদের গ্রেফতার করার জন্য অভিযান অব্যাহত থাকবে। শুধু অবৈধ অভিবাসী নয় বরং তাদের নিয়োগ দাতাদেরও গ্রেফতার করা হবে।

সপ্তাহব্যাপী এই ছুটিতে মালয়েশিয়ার দর্শনীয় স্থান পেট্রোনাস টুইন টাওয়ার (কেএলসিসি) ও বুকিতবিংতানে ঘুরতে এসে গ্রেফতার হন ৬৮ জন বাংলাদেশিসহ ১২৩ জন। গত ৫ ফেব্রুয়ারি বিকেলে ১৩৬ ইমিগ্রেশন পুলিশের অভিযানে ৫৩৬ জনকে আটক করা হয়। আটককৃতদের মধ্যে যাচাই-বাছাই শেষে বাংলাদেশের ৬৮, ইন্দোনেশিয়ার ৩৬, মিয়ানমারের ৭, নেপালের ৯ জন ছাড়া বাকিরা পাকিস্তান, ইয়ামেনি ও ভারতের।

এছাড়া মঙ্গলবারের অভিযানে পেনাং সেন্ট্রাল থেকে সর্বমোট ৯৭৬ জনকে আটক করে অভিবাসন বিভাগ।

আটককৃতদের মধ্য থেকে যাচাই-বাছাই করে ২৪ জন বাংলাদেশি, মিয়ানমারের ২৪ জন পুরুষ ও ৩ জন নারী, ভিয়েতনামের ৩ জন নারী ও ১ জন পুরুষ, ইন্দোনেশিয়ার ৫ নারী ও ৫ জন পুরুষ, নেপালের ৪ জন ও ইন্ডিয়ার ১ জনসহ সর্বমোট ৭০ জনকে গ্রেফতার করে পেনাং ইমিগ্রেশন বিভাগ। গ্রেপ্তারকৃত ৭০ জনের কাছে মালয়েশিয়ার বৈধ কোন কাগজপত্র না থাকায় গ্রেফতার করা হয় বলে জানান অভিবাসন বিভাগ।

Comments

comments