আমরা মাশরাফি ভাইকে চাই: মাহমুদুল্লাহ

সারাদেশে জাতীয় সংসদ নির্বাচনের আমেজ। একইসঙ্গে ব্যস্ত সময় পার করছে জাতীয় ক্রিকেট দল। তবে সম্প্রতি ভোটের রাজনীতির সঙ্গে দেশের ক্রিকেট জড়িয়ে গেছে একটু অন্যভাবে। জাতীয় দলের দুই অধিনায়ক সাকিব আল হাসান এবং মাশরাফি বিন মুর্তজার মনোনয়ন ফরম কেনাকে কেন্দ্র করে হইচই পড়ে যায়।

বাংলাদেশ আওয়ামী লীগ থেকে মাশরাফি মনোনয়ন ফরম কিনলেও শেষ পর্যন্ত ফরম কেনেননি সাকিব।

দরজায় কড়া নাড়ছে ওয়েস্ট ইন্ডিজ সিরিজ। আগামী ৬ ডিসেম্বর তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে মাঠে নামবে দু’দল। তবে ওই সিরিজে মাশরাফির খেলা নিয়ে দেখি দিয়েছে অনিশ্চয়তা। মূলত মাশরাফির নির্বাচন করার বিষয়ে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের বক্তব্যই এ সংশয়ের সূত্রপাত করে।

বৃহস্পতিবার (১৫ নভেম্বর) জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশের টেস্ট জয়ের পর গণমাধ্যমের মুখোমুখি হন পাপন। মাশরাফির বিষয়ে তাকে প্রশ্ন করা হলে তিনি বলেন, ‘কঠিন প্রশ্ন। ওর মনোনয়নপত্র জমা দেওয়ার একটা তারিখ আছে। কবে পূরণ করবে, ওখানে ওর কর্মসূচি কী, ঠিক জানি না। আজ ওর সঙ্গে দেখা হওয়ার সম্ভাবনা আছে। তখন বিস্তারিত কথা হবে। যদি সুযোগ থাকে সে অবশ্যই খেলবে। একদিনের জন্যও যদি সময় থাকে সে অবশ্যই খেলবে। খেলাটা ওর কাছে সব সময়ই প্রাধান্য পাবে।’

তবে ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে মাহমুদুল্লাহ রিয়াদ বলেন, ‘ইনশাল্লাহ মাশরাফি ভাইকে পাব, আশা করি। কারণ তিনি আমাদের ওয়ানডে অধিনায়ক। তিনি যদি সুস্থ থাকেন, অবশ্যই ওনাকে আমাদের মাঝে পাব। আর উনাকে আমরা চাই।’

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নড়াইল-২ আসন থেকে নৌকা প্রতীক বরাদ্দ পেতে আওয়ামী লীগের মনোনয়ন ফরম কিনেছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। রোববার (১১ নভেম্বর) ধানমন্ডির আওয়ামী লীগ রাজনৈতিক কার্যালয়ে সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের হাত থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেন তিনি।

Comments

comments