জিগাতলায় দফায় দফায় ‘ছাত্রলীগের’ হামলা

ধানমন্ডির জিগাতলা এলাকায় নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর দফায় দফায় হামলা চালিয়েছে ছাত্রলীগ। দুপুর ১টার দিকে হামলা শুরুর সময় শিক্ষার্থীরা সেখানে যানবাহন নিয়ন্ত্রণের কাজ করছিল।

বিকাল সাড়ে ৪টার দিকে এই প্রতিবেদন লেখা পর্যন্ত শিক্ষার্থীদের সঙ্গে ছাত্রলীগ মুখোমুখি অবস্থানে থাকায় এলাকায় উত্তেজনা বিরাজ করছিল।

ছাত্রলীগের নেতাকর্মীরা ইংরেজী পত্রিকা দ্য ডেইলি স্টারের একজন স্টাফ করেসপন্ডেন্টের ওপরও হামলা চালায়। তার মাথায় লাঠি দিয়ে আঘাত করা হয়।

আন্দোলনরত শিক্ষার্থীদের দাবি, লাঠি নিয়ে হামলাকারীরা ছাত্রলীগের নেতাকর্মী। এতে অন্তত ২০ জন আহত হয়েছেন। এসময় রাস্তার পদচারীদেরকেও পেটানো হয়।

আহত এক শিক্ষার্থীকে রক্ষার চেষ্টা করছেন তার সহপাঠীরা

প্রত্যক্ষদর্শীদের বরাতে ঘটনাস্থল থেকে আমাদের সংবাদদাতা জানান, সাংবাদিকসহ যারাই হামলার ছবি তুলছিল তাদের ক্যামেরা ও মোবাইল কেড়ে নিয়ে ভেঙে ফেলে ছাত্রলীগের নেতাকর্মীরা। হামলাকারীদের অনেকেই হেলমেট পরা ছিলেন।

হামলার এক পর্যায়ে শিক্ষার্থীরা লাঠি ও ইটপাটকেল নিয়ে ছাত্রলীগের নেতাকর্মীদের ধাওয়া দিয়ে তাদের ধানমন্ডি কার্যালয়ে ঢুকিয়ে দেয়। দুপুর সাড়ে ৩টার দিকে এই ঘটনার সময় দলীয় কার্যালয়ে ইটপাটকেল নিক্ষেপ করা হয়।

ছাত্রলীগের নেতাকর্মীরা লোকবল বৃদ্ধি করে আন্দোলনকারী ছাত্রদের ওপর ফের হামলা চালালে তিন জন আহত হয়।

বিকাল ৪টার দিকে কয়েকশো বিজিবি সদস্য সদর দপ্তর থেকে বেরিয়ে এসে সেখানকার পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করেন। আধা ঘণ্টা পর তারা ফিরে যান।

Comments

comments