‘জনগণের মুখোমুখি’ অনুষ্ঠানে অংশ নেননি আ’লীগের মেয়র প্রার্থী

সুজনের আয়োজনে বরিশাল সিটি কর্পোরেশনের ৭ জন মেয়র প্রার্থীর মধ্যে শুধুমাত্র আওয়ামী লীগ প্রার্থী সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ অংশগ্রহণ করেন নি।

আসন্ন বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র প্রার্থীদের জনগণের মুখোমুখি নিয়ে এসেছে সুশাসনের জন্য নাগরিক (সুজন)। মেয়র নির্বাচিত হলে প্রার্থীদের কর্মপরিকল্পনাসহ নগরীকে কি রূপদান করবে তা জনগণের সামনে তুলে ধরা হয় এ অনুষ্ঠানের মাধ্যমে।

বিগত বেশ কয়েকটি নির্বাচনে সুশাসনের জন্য নাগরিক ( সুজন) সিটি নির্বাচনে মেয়রদের এবং সংসদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বি প্রার্থীদের ‘জনগণের মুখোমুখি’ অনুষ্ঠানে হাজির করেন। এখানে উপস্থিত জনতা প্রশ্ন করেন এবং প্রার্থীরা উত্তর দেন। বিশেষ করে বিগত সিটি কর্পোরেশন নির্বাচনে এটি বেশ জনপ্রিয়তা লাভ করে।

ধারাবাহিকভাবে এবারও এধরনের একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্থানীয় সরকার বিশেষজ্ঞ ও সুজনের প্রতিষ্ঠাতা সম্পাদক ড. বদিউল আলম মজুমদারসহ কেন্দ্রীয় নেতৃবৃন্দ। মূলত প্রধান দুই প্রতিদ্বন্দ্বী মেয়র প্রার্থীর কাছ থেকে কিছু প্রশ্নের উত্তর পাওয়ার আশায় অনুষ্ঠানে উপস্থিত হন অধ্য সহস্রাধিক মানুষ। কিন্তু ৭ মেয়র প্রার্থীর মধ্যে আওয়ামী লীগের প্রার্থী সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ উপস্থিত হননি। এতে উপস্থিত দর্শকরা হতাশ হন।

অনুষ্ঠানে সুজন কেন্দ্রীয় কমিটির সম্পাদক ড. বদিউল আলম মজুমদার সঞ্চালনায় বক্তব্য রাখেন বিএনপি’র মেয়র প্রার্থী মজিবর রহমান সরওয়ার, জাতীয়পার্টির মেয়র প্রার্থী ইকবাল হোসেন (তাপস), ইসলামী আন্দোলন বাংলাদেশের মেয়র প্রার্থী ওবাইদুর রহমান মাহবুব, বাসদের মেয়র প্রার্থী ডাঃ মনিষা চক্রবর্তী, স্বতন্ত্র মেয়র প্রার্থী বশির আহমেদ ঝুনু, সিপিবির মেয়র প্রার্থী অ্যাডভোকেট আবুল কালাম আজাদ।

অনুষ্ঠানে সুজন কেন্দ্রীয় কমিটির সম্পাদক ড. বদিউল আলম, জনগণের রায় মেনে নেয়ার জন্য প্রার্থীদের প্রতি আহ্বান জানান। পাশাপাশি যারা নির্বাচিত হবেন তাদের কর্পোরেশনে নামে-বেনামে কোন ঠিকাদারি না করার জন্যও আহ্বান জানান।
এসময় মেয়র প্রার্থীরা নির্বাচিত হলে নিজ নিজ পরিকল্পনার কথা তুলে ধরেন। পাশাপাশি সুষ্ঠু নির্বাচনের প্রাত্যাশা ব্যক্ত করেন।

সুজন বরিশাল মহানগর কমিটির সভাপতি প্রফেসর শাহ সাজেদর সভাপতিত্বে উপস্থিত ছিলেন জেলা কমিটির সভাপতি মুক্তিযোদ্ধা আক্কাস হোসেনসহ ভোটার ও বিভিন্ন স্তরের প্রতিনিধিরা।

সুত্র: শীর্ষনিউজ

Comments

comments