ঘুম থেকে তুলে নিয়ে অস্ত্র উদ্ধারের নাটক!

সীতাকুণ্ড: ভোররাতে বাড়িতে এসে ঘুম থেকে ডেকে তুলে নিয়ে যায় পুলিশ। এরপর টানা একদিন বিভিন্ন রকম নাটক। এক দিন নিখোঁজ করে রাখার পর পুলিশ জানায় অস্ত্র পাওয়া গেছে কুতুব উদ্দীন শিবলীর কাছে। পরিবার জানতে পারে আদালতে ১০ দিনের রিমান্ড আবেদন করছে পুলিশ।

কুতুব উদ্দীন শিবলী বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের চট্টগ্রাম জেলা উত্তর শাখার সাবেক সভাপতি ছিলেন। তার বাড়ি চট্টগ্রামের সীতাকুণ্ড এলাকায়। ছাত্রশিবিরের রাজনীতিতে জড়িত থাকায় তার বিরুদ্ধে পুলিশ অন্তত ১৩ টি রাজনৈতিক হয়রানিমূলক মামলা করেছিল পুলিশ। এসব হয়রানিমূলক মামলায় হেনস্তার শিকার হয়ে দুর্বিসহ জীবন যাপন করছিলেন কুতুব উদ্দীন শিবলী। এরই মধ্যে আবারো তাকে তুলে নিয়ে পুলিশ অস্ত্র নাটক সাজিয়েছে বলে দাবি করেছে শিবলীর পরিবার।

একদিন গুম করে রাখার পর একটি দেশি তৈরি এলজি ও ৫ রাউন্ট কার্তুজসহ তাকে আদালতে সোপর্দ করার সিদ্ধান্ত নেয় সীতাকুণ্ড থানা পুলিশ।

সীতাকুণ্ড মডেল থানার ওসি ইফতেখার হাসান দাবি করেন, কুতুবউদ্দিন শিবলী চট্টগ্রাম উত্তর জেলা শিবিরের আহ্বায়ক। তার বিরুদ্ধে থাকা ১৩টি মামলার মধ্যে ৬টিতে গ্রেফতারি পরোয়ানা রয়েছে। এছাড়া একটি মামলায় তার দুই বছরের সাজা হয়েছে। বৃহস্পতিবার ভোরে অস্ত্র উদ্ধারের ঘটনায় শিবলীর বিরুদ্ধে আরও একটি মামলা দায়ের করা হবে।

Comments

comments