বাধা উপেক্ষা করে ঢাবি শিক্ষার্থীদের মানববন্ধন

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ইংরেজি বিভাগের শিক্ষার্থী ও কোটা সংস্কার আন্দোলনের যুগ্ম আহবায়ক নুরুল হল নূরের উপর ছাত্রলীগের নৃশংস হামলার প্রতিবাদ জানিয়েছেন বিভাগটির শিক্ষার্থী ও শিক্ষকরা।

সোমবার বেলা সাড়ে ১১টায় ঢাবির অপরাজেয় বাংলার পাদদেশে এ মানববন্ধন করা হয়। এসময় ছাত্রলীগ তাদের বাধা দেয়ার চেষ্টা করে। তাদের বাধা উপেক্ষা করে প্রায় ১ ঘণ্টা ধরে মানববন্ধন করেন তারা।

কয়েকজন প্রত্যক্ষদর্শী জানান, ছাত্রলীগের নেতাকর্মীরা তাদের বাধা দেয়ার চেষ্টা করে।

মানববন্ধনে শিক্ষার্থীরা অভিযোগ করেন, কোটা সংস্কারের যৌক্তিক আন্দোলনে নেতৃত্ব দিচ্ছিল নুরুল হক নূর। সরকার দলীয় ছাত্র সংগঠন ছাত্রলীগ তাদের হামলা করে। নূরকে তারা নৃশংসভাবে আঘাত করে। এমনকি তাকে হাসপাতালে নিয়ে যেতেও বাধা দেয়। আমরা এ হামলার তীব্র নিন্দা জানাই। সেই সাথে হামলাকারী সন্ত্রাসীদের বিচার দাবি করি।

মানববন্ধনে ইংরেজি বিভাগের সহযোগী অধ্যাপক ড. তাসনীম মাহবুব বলেন, কতিপয় ছাত্র (ছাত্রলীগ) আমাদের ওপর হামলা করেছে। তারা আমাদের বিভিন্ন দলের ট্যাগ দেয়।

আমাদের দেখে নেয়ার হুমকি দেয়। তারা আমাদের বিভিন্ন কটুক্তি, ধমক দেয়। তারা আমাদের ছবি তুলে।
তিনি আরো অভিযোগ করেন, মানববন্ধনে উপস্থিতদের মধ্যে যারা হলে থাকে তাদেরও ছাত্রলীগ দেখে নেয়ার হুমকি দিয়েছে। আমরা নিরাপদ ক্যাম্পাস চাই। তিনি ক্যাম্পাসে ছাত্র নির্যাতনের প্রতিবাদ জানান।

Comments

comments