আরিফকে মনোনয়ন প্রত্যাহারের আহবান জানালেন এডভোকেট জুবায়ের

সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনে বিএনপি দলীয় মেয়র প্রার্থী আরিফুল হক চৌধুরীকে মনোনয়ন প্রত্যাহার করে জোটের প্রার্থী হিসেবে তাকে সমর্থন দিতে আহবান জানিয়েছেন জামায়াত মনোনীত মেয়র প্রার্থী দলের মহানগর আমীর এডভোকেট এহসানুল মাহবুব জুবায়ের ।

গতকাল রাতে আরিফের কুমারপাড়াস্থ বাসায় বিএনপির শীর্ষ নেতাদের এক বৈঠকে বিএনপি নেতারা জুবায়েরকে জোটের সিদ্ধান্ত মেনে নেওয়ার আহবান জানান। এর প্রতিক্রিয়ায় আজ শনিবার সকালে এডভোকেট জুবায়ের বলেন, জামায়াত বিশ দলীয় জোটের প্রধান শরিক দল। দেশের ১২ টি সিটি কর্পোরেশনের মধ্যে ১১টিতেই বিএনপিকে ছাড় দিয়ে বিএনপির প্রার্থীর পক্ষে কাজ ও ভোট দিয়েছেন জামায়াত নেতাকর্মীরা ।

একমাত্র সিলেটে আমরা বিএনপির সমর্থন প্রত্যাশা করে স্থানীয়ভাবে ও কেন্দ্রিয়ভাবে প্রস্তাব রেখেছিলাম। কিন্তু জোটের কোন সিদ্ধান্ত হয়নি। তিনি জানান, জোটের অধিকাংশ দলের সমর্থন তার প্রতি রয়েছে বিধায় আরিফুল হক চৌধুরীকে মনোনয়ন প্রত্যাহার করে জোটের প্রার্থী হিসেবে তাকে সমর্থন দেওয়ার আহবান জানান ।

এক প্রশ্নের জবাবে এডভোকেট জুবায়ের বলেন, এটি স্থানীয় নির্বাচন। জোট গঠন হয়েছে জাতীয় নির্বাচন ও ঐক্যবদ্ধ আন্দোলনের জন্য। সুতরাং এর প্রভাব জোটে কিংবা জাতীয় নির্বাচনে পড়বে না ।

তিনি বলেন, নির্বাচনে কোন প্রার্থীর বিরুদ্ধে আমাদের কোন বক্তব্য ছিলনা,এখনও নেই আমরা কারো বিরুদ্ধে বিষোদগার মুলক বক্তব্যও দিবনা । যারা প্রার্থী হয়েছেন সাবাই যাার যার জায়গায় যোগ্য। তিনি বলেন, আমরা আশাবাদী বিএনপি শেষ মুহূর্তে হলেও আমাদেরকে সমর্থন দিয়ে জনগণের প্রত্যাশা পূরণ করবে ।

Comments

comments