লজ্জার হারে জার্মানির বিদায়

দক্ষিণ কোরিয়ার কাছে লজ্জাজনকভাবে হেরে গ্রুপ পর্ব থেকেই বিদায় নিলো বিশ্ব চ্যাম্পিয়ন জার্মানি। বুধবার গ্রুপ পর্বে তারা তাদের শেষ ম্যাচে দক্ষিণ কোরিয়ার কাছে ২-০ গোলে হেরেছে। এর আগে তারা মেক্সিকোর কাছে ১-০ গোলে হেরেছিল ও সুইডেনের বিপক্ষে ২-১ গোলে জয় পেয়েছিল। ম্যাচের দুইট গোলই হয়েছে অতিরিক্ত সময়ে।

(৯০+২) মিনিটে দক্ষিণ কোরিয়াকে ১-০ গোলে এগিয়ে দেন কিম ইয়ং-গোন। এরপর (৯০+৬) মিনিটে সন হিউং-মিন গোল করে দক্ষিণ কোরিয়াকে ২-০ গোলে এগিয়ে দেন। বাকি সময়ে কোনো গোল না হওয়ায় ২-০ গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে দক্ষিণ কোরিয়া। আজ জিতলেও জার্মানির সঙ্গে গ্রুপ পর্ব থেকেই বিদায় নিয়েছে দক্ষিণ কোরিয়া।

‘এফ’ গ্রুপ থেকে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে দ্বিতীয় রাউন্ডে উঠেছে সুইডেন। আর গ্রুপ রানার আপ হয়ে দ্বিতীয় রাউন্ডে উঠেছে মেক্সিকো। এই গ্রুপের ম্যাচেই আজ মেক্সিকোকে ৩-০ গোলে হারিয়েছে সুইডেন। ২০১৪ সালে ব্রাজিলে অনুষ্ঠিত বিশ্বকাপে চ্যাম্পিয়ন হয়েছিল জার্মানি। অথচ এবার তারা গ্রুপ পর্ব থেকেই বিদায় নিলো।

গ্রুপ ‘এ’ থেকে উরুগুয়ে ও রাশিয়া, গ্রুপ ‘বি’ থেকে স্পেন ও পর্তুগাল, গ্রুপ ‘সি’ থেকে ফ্রান্স ও রাশিয়া এবং গ্রুপ ‘ডি’ থেকে ক্রোয়েশিয়া ও আর্জেন্টিনা দ্বিতীয় রাউন্ডে উঠেছে। ‘এফ’ গ্রুপ দ্বিতীয় রাউন্ডে উঠেছে সুইডেন ও দক্ষিণ কোরিয়া। আজই ঠিক হবে গ্রুপ ‘ই’ থেকে কোন দুই দল দ্বিতীয় রাউন্ডে খেলবে।

Comments

comments