শনিবার সারা দেশে সড়ক দুর্ঘটনায় নিহত ৩৪

শনিবার দেশের বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় অন্তত ৩৪ জনের মৃত্যু খবর পাওয়া গেছে। প্রায় শতাধিক মানুষ আহত হয়েছেন এসব দুর্ঘটনায় নিহতের সংখ্যা আরো বাড়তে পারে। এছাড়া শুধু গাইবান্দার পলাশবাড়ীতেই নিহতের সংখ্যা দাঁড়িয়েছে ১৬ জন।

২৩ জুন ২০১৮ শনিবার ভোর থেকে শেষ খবর পর্যন্ত দেশের বিভিন্ন স্থানে এসব দুর্ঘটনা ঘটে।

শনিবার ভোর পৌনে ৫টার দিকে গাইবান্ধার পলাশবাড়ী উপজেলার ব্র্যাক মোড় সংলগ্ন বাঁশকাটা এলাকায় ঢাকা-রংপুর মহাসড়কে একটি যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে ধাক্কা লেগে ১৬ যাত্রীর মৃত্যু হয়েছে। এতে আহত হয়েছেন আরো ৪০ জন।

পলাশবাড়ি থানার ওসি মাহমুদুল আলম সাংবাদিকদের জানান, নিয়ন্ত্রণ হারিয়ে বাসটি খাদে পড়ে যায়। এতে ঘটনাস্থলেই নয়জনের মৃত্যু হয় ও আহত হয় বেশ কয়েকজন। আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ বিভিন্ন হাসপাতালে নেওয়ার পথে আরো সাতজনের মৃত্যু হয়।

এদিকে, শুক্রবার দিবাগত রাত ২টার দিকে রংপুরের তারাগঞ্জ উপজেলায় বালু বোঝাই ট্রাকের সঙ্গে একটি যাত্রীবাহী বাসের সংঘর্ষে ছয়জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন অন্তত ৫ জন।

এছাড়া শনিবার সকাল সাড়ে সাতটার দিকে গোপালগঞ্জ সদর উপজেলার ঢাকা-খুলনা মহাসড়ক ও ঘোনাপাড়া টুঙ্গিপাড়া সড়কের মোড়ে একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে থাকা রিক্সাকে ধাক্কা দেওয়ায় ২জন নিহত ও ১০ জন আহত হয়েছে।

শনিবার সকাল সোয়া ৬টার দিকে নাটোর শহরের আলাইপুরস্থ কমলা সুপার মার্কেটের সামনে ট্রাকের চাপায় সিএনজিচালিত অটোরিকশার দুই আরোহী নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন অটোচালকসহ আরো তিনজন।

অন্যদিকে, ভোর সাড়ে ৫টার দিকে বগুড়া-নগরবাড়ী মহাসড়কের ভূঁইয়াগাতী এলাকায় সিরাজগঞ্জের রায়গঞ্জের ভূঁইয়াগাতীতে বাস-ট্রাকের মুখোমুখি সংঘর্ষে চালক ও হেলপার নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন অন্তত আরো ২০ বাসযাত্রী।

আর ফরিদপুরের ভাঙ্গা উপজেলার সদরদী এলাকায় চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেললে তুহিন পরিবহনের একটি যাত্রীবাহী বাস সড়কের পাশের খাদে পড়ে যায়। এতে দুইজন নিহত ও ১৫ জন যাত্রী আহত হয়েছে। খবর পেয়ে ফরিদপুর ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে গিয়ে উদ্ধার কাজ চালায়।

এদিকে, সাভারের ঢাকা-আরিচা সড়কের আমিনবাজারের তুরাগ এলাকায় বাসের সঙ্গে ট্রাকের সংঘর্ষে চারজন নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন আরো অন্তত ২০ জন। এ ছাড়া লক্ষ্মীপুরেও ২ জন নিহতের খবর পাওয়া গেছে।

Comments

comments