পিএইচপি কুরআনের আলোয় প্রথম নেত্রকোনার সিবগাতুল্লাহ

ঢাকা: পিএইচপি কুরআনের আলো হিফজুল কুরআন প্রতিযোগিতা ২০১৮ তে বিজয়ী হয়েছে নেত্রকোনার প্রতিযোগী হাফেজ সিবগাতুল্লাহ খান লাবীব।

বুধবার রাজধানীর একটি হোটেলে অনুষ্ঠিত গ্র্যান্ড ফিনালের চূড়ান্ত চার প্রতিযোগীর মধ্যে বিজয়ী হন সিবগাতুল্লাহ। প্রতিযোগিতায় দ্বিতীয় হয়েছে চট্টগ্রামের প্রতিযোগী হাফেজ তারেক মনোয়ার, তৃতীয় হয়েছে সিলেটের হাফেজ মামনুন সাইদ ও চতুর্থ হয়েছে ব্রাহ্মণবাড়িয়ার প্রতিযোগী হাফেজ তানিম আহমেদ।

বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন পিএইচপি ফ্যামিলির চেয়ারম্যান আলহাজ সুফি মোহাম্মদ মিজানুর রহমান, শিক্ষমন্ত্রী নুরুল ইসলাম নাহিদ, এনটিভির পরিচালক আশফাক উদ্দিন আহমেদসহ আমন্ত্রিত অতিথিরা।

গ্র্যান্ড ফিনালের শুরুতে পবিত্র মক্কা নগরী থেকে ভিডিও বার্তায় অনুষ্ঠানের সাফল্য কামনা করেন এনটিভির চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক আলহাজ্ব মোহাম্মদ মোসাদ্দেক আলী।

আলহাজ্ব মোহাম্মদ মোসাদ্দেক আলী বলেন, ‘কুরআনের আলো অনুষ্ঠান শুধু বাংলাদেশেই না, বাংলাদেশের বাইরেও যারা আছে তারা সবাই এটা পছন্দ করে। আমি যেখানেই যাই সবাই বলে, এই অনুষ্ঠানটি তারা দেখে এবং তারা সব সময় রিকোয়েস্ট করে এই অনুষ্ঠানের সময় বাড়ানো যায় কি না, অনুষ্ঠানটা শুধু রোজার মাস নয়, অন্য সময় করা যায় কি না। আমি এই অনুষ্ঠান নিয়ে এনটিভির চেয়ারম্যান হিসেবে গর্ববোধ করি। আমি আজকের এই অনুষ্ঠানের যাঁরা সম্মানিত বিচারক আছেন, যাঁরা অংশগ্রহণ করেছে শিশু-বাচ্চারা এবং বিভিন্নভাবে যাঁরা সাহায্য-সহযোগিতা করেছেন, কলাকুশলী আছেন এবং যাঁরা অর্থ দিয়ে সহযোগিতা করেছেন, আমি সবাইকে এনটিভি পরিবারের পক্ষ থেকে অভিনন্দন এবং শুভেচ্ছা জানাচ্ছি।’

এনটিভির চেয়ারম্যান বলেন, ‘আমরা আশা করি, ইনশা আল্লাহ আগামী দিনগুলোতে আপনাদের সাহায্য-সহযোগিতা ও দোয়া থাকলে কুরআনের আলো আমরা প্রতি বছরই করতে পারব এবং কুরআনের আলোর এই শিক্ষা আমাদের সবার মাঝে ছড়িয়ে দিতে হবে। কুরআন এমন জিনিস যার মধ্যে ব্যক্তি জীবন, পারিবারিক জীবন, সামাজিক জীবন, রাষ্ট্রীয় জীবন সবকিছু আছে। আমরা যদি কুরআনকে ধরে রাখতে পারি, আমাদের জীবনে আর কিছুই প্রয়োজন হবে না। আমরা আশা করব, শুধু এই রমজান মাস নয়, আমরা সারাজীবন এই কুরআনের আলোয় আলোকিত হয়ে মানুষ হিসেবে বেঁচে থাকতে পারি।’

Comments

comments