বিএনপি নেতাদের ক্রসফায়ারে হত্যার ইঙ্গিত কাদেরের

‘মাদক সম্রাট’ আখ্যা দিয়ে এবার বিএনপি নেতাদের হত্যার প্রকাশ্য ইঙ্গিত দিলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

তিনি বলেছেন, দেশে মাদক বিরোধী অভিযান চলছে। বিএনপির মাদক সম্রাটদেরও খোঁজা হবে। সম্প্রতি বিএনপি ঢাকা উত্তরের নতুন কমিটি দিয়েছে। পেপারে দেখেছি সেই কমিটিতে অনেক মাদক ব্যবসায়ী রয়েছে। তরুণ সমাজকে বাঁচাতে মাদকের বিরুদ্ধে আপোষহীন লড়াই চালিয়ে যেতে হবে এবং এ লড়াই চলবে।

মঙ্গলবার (০৫ জুন) রাজধানীর জাতীয় জাদুঘর মিলনায়তনে এক সেমিনারে ওবায়দুল কাদের এসব কথা বলেন।

বিশ্ব পরিবেশ দিবস-২০১৮ উপলক্ষে আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক উপ-কমিটি এ সেমিনারের আয়োজন করে।

বিএনপির প্রতি ওবায়দুল কাদের বলেন, টেকনাফ পৌরসভার কাউন্সিলর একরামুল হককে ‘ক্রসফায়ার’ দেওয়া হয়েছে। একরামুল কাদের লোক? আওয়ামী লীগের লোক। আপনাদের (বিএনপি) মধ্যেও মাদক সম্রাট রয়েছে। এবার তাদের খোঁজা হবে।

ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) তদন্ত দাবি প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, আমরাই আঁটঘাট বেঁধে তদন্ত করছি। কাউন্সিলর একরামুল হত্যায় তদন্ত করছি, দোষীরা ছাড় পাবে না।

৫ জানুয়ারি নির্বাচন নিয়ে বিএনপির অভিযোগের বিষয়ে তিনি বলেন, নিয়ম অনুযায়ী ৫ জানুয়ারি নির্বাচন হয়েছে, পরবর্তী নির্বাচন থেমে থাকবে না। দেশে ৩৯টা নিবন্ধিত রাজনৈতিক দল আছে। সবাই নির্বাচনে অংশ নেবে। এবার বিএনপি আমাদের বিনা প্রতিদ্বন্দ্বিতার ফাঁদে ফেলতে পারবে না

বাংলাদেশের পরিবেশ বিপর্যয় নিয়ে ক্ষোভ প্রকাশ করে তিনি বলেন, নাইজেরিয়ার রাজধানী ও যুদ্ধবিধ্বস্ত সিরিয়ার রাজধানীর পর ঢাকার অবস্থান। এতে আমাদের লজ্জা হয়। কত সূচকে এগিয়ে যাচ্ছি, এখানে পেছনে! এগুলো নিয়ে কেউ কথা বলে না।

আলোচনায় অংশ নেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ড. আব্দুর রাজ্জাক, যুগ্ম সম্পাদক আবদুর রহমান, প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ, বন ও পরিবেশ সম্পাদক দেলোয়ার হোসেন, উপ প্রচার সম্পাদক আমিনুল ইসলাম, ঢাবির উপ উপাচার্য অধ্যাপক নাসরীন আহমাদ, জাতীয় প্রেস ক্লাবের সভাপতি শফিকুর রহমান প্রমুখ।

Comments

comments