পাঞ্জাবি-টুপি পরায় গালিগালাজ, চাকরিচ্যুত বাংলালিংক কর্মী (অডিও)

পাঞ্জাবি-টুপি পরে অফিসে যাওয়ার অপরাধে চাকরিচ্যুত হয়েছেন বাগেরহাটের বাংলালিংক কাস্টমার কেয়ার প্রতিনিধি সরদার আল মারজান।

গত ২৩ মে দুপুরে মারজানকে গালমন্দ করে চাকরি থেকে অব্যাহতি দেন বাংলালিংকের জোনাল ম্যানেজার মো. আঃ রায়হান উদ্দিন।

এ ঘটনায় মঙ্গলবার মানহানি ও আর্থিক ক্ষতিপূরণ দাবি করে বাংলালিংকের জোনাল ম্যানেজার মো. আঃ রায়হান উদ্দিনকে লিগ্যাল নোটিশ পাঠিয়েছেন ক্ষতিগ্রস্ত আল মারজান।

মারজানের আইনজীবীর পাঠানো লিগ্যাল নোটিশে বলা হয়, সরদার আল মারজান ২০১৭ সালের ১১ অক্টোবর থেকে চলতি বছরের ২৩ মে পর্যন্ত বাগেরহাটের কচুয়া উপজেলার সাইনবোর্ড বাজার বাংলালিংক কাস্টমার কেয়ার প্রতিনিধি হিসেবে চাকরি করে আসছেন।

রমজান মাস শুরু হলে ২৩ মে সরদার আল মারজান পাঞ্জাবি-টুপি পরিধান করে অফিসে যান। অফিসের নিয়মিত কাজ হিসেবে নিজের ছবি হোয়াটসঅ্যাপ গ্রুপে পোস্ট করে সুপ্রভাত জানান।

হোয়াটসঅ্যাপ গ্রুপে পাঞ্জাবি-টুপি পরিহিত ছবি দেখে বাংলালিংকের জোনাল ম্যানেজার মো. আ. রায়হান উদ্দিন মোবাইলে মারজানকে অকথ্য ভাষায় গালিগালাজ করেন। কোনো প্রকার মৌখিক বা লিখিত সতর্কবার্তা না দিয়েই পাঞ্জাবি-টুপি পরিধানের অপরাধে ওই দিনই মারজানকে চাকরিচ্যুত করেন জোনাল ম্যানেজার।

মারজান ও মো. আ. রায়হান উদ্দিনের কথোপকথনের রেকর্ড সংরক্ষিত রয়েছে বলে লিগ্যাল নোটিশে উল্লেখ করা হয়েছে।

এ ধরনের গালিগালাজ ও চাকরিচ্যুত করায় মারজান সামাজিকভাবে হেয়প্রতিপন্ন ও আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছেন। এ জন্য তার মানহানি ও আর্থিক ক্ষতিপূরণ প্রদান না করলে ৭ দিনের মধ্যে আদালতের আশ্রয় গ্রহণের কথা বলা হয় লিগ্যাল নোটিশে।

এ বিষয়ে মঙ্গলবার বিকালে বাংলালিংকের জোনাল ম্যানেজার মো. আ. রায়হান উদ্দিনের সঙ্গে মোবাইলে যোগাযোগ কার হলে তিনি এসব অভিযোগ অস্বীকার করেন।

অডিও শুনুন:

Comments

comments