ওয়াটসনের সেঞ্চুরিতে চেন্নাই সুপার কিংস চ্যাম্পিয়ন

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের(আইপিএল) এবারের আসরের ফাইনালে সানরাইজার্স হায়দরাবাদকে ৮ উইকেটের বিশাল ব্যবধানের হারিয়ে শিরোপা জিতেছে চেন্নাই সুপার কিংস।

রোববার মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৭৮ রানের পুঁজি গড়ে হায়দরাবাদ। জবাবে ১৮. ৩ ওভারেই শেন ওয়াটসনের অপরাজিত সেঞ্চুরিতে ২ উইকেট হারিয়ে ১৮১ রান করে জয়ের বন্দরে পৌঁছে যায় চেন্নাই।

প্রতিপক্ষের দেয়া ১৭৯ রানের জয়ের লক্ষ্যে খেলতে নেমে চেন্নাইয়ের শুরুটা ছিল একটু ধীরগতির। ডু প্লেসিসকে দলীয় ১৬ ও ব্যক্তিগত ১০ রানে সন্দিপ প্যাটেল ফেরালে আনন্দে মাতে হায়দরাবাদ। কিন্তু দ্বিতীয় উইকেট জুটিতে সুরেশ রায়নাকে নিয়ে লড়াই চালিয়ে যান ওয়াটসন।

তারা ১১৭ রানের উইনিং জুটি গড়েন। ২৪ বলে ৩২ রান করে রায়না আউট হন। এরপর ওয়াটসনের সঙ্গী হন আম্বাতি রায়ডু। ৫১ বলে সেঞ্চুরি করা ওয়াটসন শেষপর্যন্ত ৫৭ বলে ১১টি চার ও ৮টি ছক্কায় ১১৭ রানে অপরাজিত থেকে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন। রায়ডু করেন অপরাজিত ১৭ রান।

হায়দরাবাদের সন্দিপ প্যাটেল একটি উইকেট নেন। আরেকটি উইকেট শিকার করেন কার্লোস ব্র্যাথওয়েট।

এর আগে ব্যাটিংয়ের শুরুটা খুব ভালো হয়নি হায়দরাবাদের। দলীয় ১৩ রানে রান আউট হন ৫ রান করা ওপেনার শ্রীভাস্ত গোস্বামী। এরপর আরেক ওপেনার শিখর ধাওয়ানের সঙ্গী হন অধিনায়ক কেন উইলিয়ামসন। ধাওয়ান ব্যক্তিগত ২৬ রানে আউট হন।

অধিনায়কের সঙ্গী হওয়ার জন্য মাঠে আসেন অলরাউন্ডার সাকিব আল হাসান। উইলিয়ামসনের সঙ্গে ৩৭ রানের জুটি গড়েন। পরে ৩৬ বলে ৫টি চার ও একটি ছক্কায় সর্বোচ্চ ৪৭ রান করে ফেরেন এই আসরে ১৭ ম্যাচে রেকর্ড সর্বোচ্চ ৭৩৫ রান করা উইলিয়ামসন।

দারুণ শুরু করা সাকিব অবশ্য নিজের ইনিংস লম্বা করতে পারেননি। ১৫ বলে ২টি চার ও একটি ছক্কায় ২৩ রান করে তিনি মাঠ ছাড়েন। শেষ দিকে ২৫ বলে দ্বিতীয় সর্বোচ্চ ৪৫ রানে অপরাজিত থাকেন পাঠান। তাকে সঙ্গ দিয়ে ১১ বলে ৩টি ছক্কায় ২১ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়েন কার্লোস ব্র্যাথওয়েট।

চেন্নাইয়ের লুঙ্গি এনগিদি, শার্দুল ঠাকুর, করন শর্মা, ডোয়েন ব্রাভো ও রবিন্দ্র জাদেজা ১টি করে উইকেট লাভ করেন।

Comments

comments