কবি মতিউর রহমান মল্লিক স্মরণে দোয়া অনুষ্ঠিত

ডেস্ক রির্পোট: ইসলামী সাংস্কৃতিক আন্দলনের প্রাণ পুরুষ কবি মতিউর রহমান মল্লিকের নবম মৃত্যুবার্ষিকী স্মরণে দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়েছে।

রাজধানীর একটি মিলনায়তনে দোয়ার অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট লেখক ও সংগঠক এ জেড এম ওবায়েদুল্লাহ।

তিনি বলেন, বাংলাদেশে ইসলামী গানের প্রবক্তা কবি মতিউর রহমান মল্লিক। একাধারে তিনি ছিলেন কবি, শিল্পী, সাহিত্যিক, লেখক ও একজন সাংস্কৃতিক পৃষ্ঠপোষক। সুস্থ সংস্কৃতিকে দেশ হতে দেশান্তরে ছড়িয়ে দিতে তার অবদান অনস্বীকার্য।

এ জেড এম ওবায়েদুল্লাহ বলেন, আমাদের সকলের এ প্রিয় কবি আমাদের ছেড়ে চলে গেছেন এই রমজান মাসেই। আমরা তার রূহের মাগফিতার কামনা করি আল্লাহ রব্বুল আলামীন যেন তাকে জান্নাতের সর্বোচ্চ মর্যাদা দান করেন।

সাহিত্য সংস্কৃতি কেন্দ্রের সভাপতি কবি মোশাররফ হোসেন খানের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- বাংলাদেশ কালচারাল একাডেমির সভাপতি ও মিডিয়া ব্যক্তিত্ব শরীফ বায়জীদ মাহমুদ, নজরুল একাডেমির সেক্রেটারি মোহাম্মদ আব্দুল হান্নান, ফররুখ গবেষণা ফাউন্ডেশনের সভাপতি অধ্যাপক মতিউর রহমান, সিএনসির পরিচালক মাহবুবুল হক ও গীতিকার সুরকার শিল্পী তফাজ্জল হোসেন খান।

এছাড়া আরও উপস্থিত ছিলেন-সাহিত্য সংস্কৃতি কেন্দ্রের সেক্রেটারি যাকিউল হক জাকী, বাংলাদেশ কালচারাল একাডেমির সেক্রটারি আবেদুর রহমান, জনাব ইব্রাহিম বাহারী, নাট্যকার মাহবুব মুকুল, শিল্পী লিটন হাফিজ চৌধুরী, সমাজসেবক আবুল খায়ের, এম এ তাওহীদ, মোস্তফা মনোয়ার, মনিরুল ইসলাম প্রমূখ।

Comments

comments