বাংলাদেশের নাটকের ছবি দিয়ে ভারতে অপপ্রচার!

বাংলাদেশের একটি নাটকের দৃশ্যের ছবি ফেসবুকে পোস্ট করে অপপ্রচার চালিয়েছে ভারতের এক ব্যাক্তি। জনপ্রিয় দুই অভিনেতাকে তৃণমূল কর্মী দাবি করে তাদের ছবি পোস্ট করেছে সে। আর তা নিয়ে রীতিমত চাঞ্চল্য ছড়িয়ে পড়েছে। ভাইরাল হয়েগেছে ওই ছবিটি। দুজন অভিনেতার একজনের নাম মোশাররফ করিম এবং অপরজন আ খ ম হাসান।

ফেসবুকে যে ছবিটি ব্যবহার করা হয়েছে সেটি ছিল জাকির হোসেন উজ্জ্বলের রচনায় ‘তখনো সূর্য ডোবেনি’ নাটকের একটি দৃশ্য। আর ওই নাটকটি পরিচালনা করেছিলেন শাহ মোহাম্মদ সংগ্রাম।

নাটকের একটি দৃশ্যে দেখা গিয়েছিল ওই দুই অভিনেতাকে একটি গাছের সঙ্গে দড়ি দিয়ে বেঁধে নির্যাতন করা হচ্ছে। সেই নাটকের ছবি ব্যবহার করেন পশ্চিমবঙ্গের নবদ্বীপের বাসিন্দা কৌশিক দত্ত। তিনি গত ১৬ মে বিকালে ৩টা ৪৫ মিনিটে চাঞ্চল্যকর এই পোস্ট দেন।

সেখানে তিনি লিখেছেন, ‘তৃণমূলের দুই সৎ ও নির্ভীক কর্মীকে গাছে বেঁধে পেটাল বিজেপির দুষ্কৃতীরা, তাদের অপরাধ একটাই তারা তৃণমূল করে…। ছবিটা শেয়ার করে সবার কাছে পৌঁছে দিন, আর এদের দ্রুত আরোগ্য কামনা করুন।’

ছবিটি পোস্ট করার পরপরই তা দ্রুত ভাইরাল হয়ে যায়। পোস্টটি শেয়ার করেন ৭৮৭ এবং মন্তব্য করেন সাতশতাধিক। যদিও অনেকেই বাংলাদেশের দুই অভিনেতাকে চেনেন এবং এই ধরণের পোস্ট করায় পোস্টকারীর সমালোচনা করেন।

Comments

comments