আম পাড়তে গিয়ে গাছ থেকে পড়ে ঢাবি ছাত্রের মর্মান্তিক মৃত্যু

ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে আম পাড়তে গিয়ে গাছ থেকে পড়ে এক ছাত্রের মৃত্যু হয়েছে। নিহত ওই ছাত্রের নাম তৌফিক ওমর (২৩)। সে বিশ্ববিদ্যালয়ের উর্দু বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থী ছিল।

বুধবার, ৯ মে দুপুর ২টা ১০ মিনিটে জাপান-বাংলাদেশ ফ্রেন্ডশিপ হাসপাতালে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়েছে বলে নিশ্চিত করেছেন উর্দু বিভাগের চেয়ারম্যান ড. রশিদ আহমদ ও বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. গোলাম রাব্বানি। নিহত তৌফিক ওমর কবি জসিম উদ্দীন হলের আবাসিক ছাত্র। তার গ্রামের বাড়ি সাতক্ষীরা জেলায়।

নিহত শিক্ষার্থীর বন্ধুরা জানিয়েছে, তৌফিক মাঝে মধ্যেই বন্ধুদের আম পেরে খাওয়াত। গত মঙ্গলবার, ৮ মে দিবাগত রাতে সে বিশ্ববিদালয়ের কেন্দ্রীয় মসজিদের পাশের একটি আমগাছ থেকে আম পাড়তে উঠলে হঠাৎ পা ফস্কে নিচে পড়ে যায়। আহত অবস্থায় তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

অবস্থার অবনতি ঘটলে তাকে জাপান বাংলাদেশ ফ্রেন্ডশিপ হাসপাতালে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) স্থানান্তরিত করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় আজ দুপুরে সে মারা যায়।

প্রক্টর অধ্যাপক ড. গোলাম রাব্বানী বলেন, ওই ছাত্র আম পাড়তে গিয়ে পড়ে গিয়েছিল। আহত অবস্থায় আমরা তাকে হাসপাতালে ভর্তি করি। কিন্তু তার ইনজুরিটা অনেক সিরিয়াস ছিল। এটা আমাদের জন্য খুবই দুঃখজনক ঘটনা।

Comments

comments