আওয়ামী লীগ নেতার রিটে পিছিয়ে গেল গাজীপুর সিটি নির্বাচন!

ঢাকা: গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে হাইকোর্টের স্থগিতাদেশ এসেছে ঢাকা জেলার সাভার উপজেলার শিমুলিয়া ইউনিয়নের চেয়ারম্যান ও সাভার উপজেলা আওয়ামী লীগের শ্রম ও জনশক্তি বিষয়ক সম্পাদক এবিএম আজাহারুল ইসলাম সুরুজের করা এক রিট আবেদনের পরিপ্রেক্ষিতে। গাজীপুর সিটিতে আশুলিয়া থানার অধীন এই শিমুলিয়াকে অন্তর্ভুক্ত করার বিরোধীতা করে রিট করেছিলেন তিনি।

রবিবার ওই রিট আবেদনের প্রাথমিক শুনানি নিয়ে বিচারপতি নাঈমা হায়দার ও বিচারপতি জাফর আহমেদের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন।

এবিএম আজাহারুল ইসলাম সুরুজ ২০১৬ সালে ‘নৌকা’ প্রতীক নিয়ে ইউনিয়ন নির্বাচন করেন। এর আগে ২০১১ সালের নির্বাচনে তিনি ‘গরুর গাড়ি’ মার্কা নিয়ে নির্বাচন করে বিজয়ী হন।

রিট প্রসঙ্গে রবিবার (৬ মে) বিকালে এবিএম আজাহারুল ইসলাম সুরুজ বলেন, ‘ঘটনা হচ্ছে ছয়টি মৌজা নিয়ে। ২০১১ সালে আমি চেয়ারম্যান এই ছয়টি মৌজার ভোটেই। ২০১৬ সালেও আমি চেয়ারম্যান হই এই ছয়টি মৌজার ভোটেই। গেজেট শুধু গাজীপুরের। চৌকিদারের ট্যাক্স শিমুলিয়া ইউনিয়নের, ট্রেড লাইসেন্স এই ইউনিয়নের, বৃদ্ধভাতাসহ সরকারি যা যা আছে, সবই আমার শিমুলিয়া ইউনিয়নের।’

এবিএম আজাহারুল ইসলাম সুরুজ জানান, শুধু এইবার নয়, তিনি এর আগেও দুবার গাজীপুর সিটিতে শিমুলিয়াকে অন্তর্ভুক্ত করার বিরোধীতা করে রিট করেছিলেন। তার ভাষ্য, ‘আমাকে এর আগে খালি খারিজ করেছে, খারিজ করেছে। এবার আল্লাহ পাক আমার প্রতি সদয়, আমিই পাইছি।’

Comments

comments