কাশ্মীরে ভারতীয় সেনাবাহিনীর বিরুদ্ধে বিক্ষোভ, নিহত ৭

ভারতনিয়ন্ত্রিত জম্মু-কাশ্মীরের রাজধানী শ্রীনগরের কাছে সেনাবাহিনীর অভিযানে তিনজন নিহত হয়েছেন। নিহতদের সন্ত্রাসী বলে আখ্যা দিয়েছে দেশটির সেনাবাহিনী।

এ অভিযানের প্রতিবাদে ভারতীয় সেনাবাহিনীর বিরুদ্ধে বিক্ষোভে নামে জম্মু-কাশ্মীরের সাধারণ জনগণ।

বিক্ষোভ ঠেকাতে সেনাসদস্যদের ছোড়া গুলিতে নিহত হয়েছেন চার বেসামরিক নাগরিক। নিরাপত্তা বাহিনীর সঙ্গে স্থানীয় বিক্ষোভকারীদের সংঘর্ষে কয়েকজন আহত হন। খবর এনডিটিভির।

কাশ্মীরে সশস্ত্র বিদ্রোহী সংগঠনগুলোর কেউ কেউ সরাসরি স্বাধীনতার দাবিতে আন্দোলনরত। কেউ কেউ আবার কাশ্মীরকে পাকিস্তানের অঙ্গীভূত করার পক্ষে।

সন্দেহভাজন জঙ্গি নাম দিয়ে বহু বিদ্রোহীর পাশাপাশি বেসামরিকদেরও হত্যার অভিযোগ রয়েছে ভারতীয় সেনাবাহিনীর বিরুদ্ধে। পুলিশের এক কর্মকর্তা জানান, শনিবার গোপন সংবাদের ভিত্তিতে শ্রীনগরের ছাত্তাবাল এলাকা ঘিরে ফেলে তল্লাশি অভিযান শুরু করে নিরাপত্তা বাহিনী। এ সময় ভারতীয় বাহিনীকে লক্ষ্য করে গুলি ছোড়া হয়।

তিন বিচ্ছিন্নতাবাদী শ্রীনগর শহরের কাছের তাবেলা ছাত্তাবালের এক বাড়িতে আত্মগোপন করে আছে, সংবাদ পেয়ে সেখানে অভিযান চালানো হয়। অভিযানে তারা নিহত হন। এ সময় কেন্দ্রীয় রিজার্ভ পুলিশ ফোর্সের তিন সদস্য আহত হন।

রাজ্য পুলিশপ্রধান এসপি বৈদ্য পিটিআইকে জানান, ছাত্তাবালের অভিযান স্থল ও সংলগ্ন এলাকায় পুলিশকে লক্ষ্য করে বিক্ষোভকারীরা পাথর নিক্ষেপ করেন।

শীর্ষ নিউজ

Comments

comments