ফের আসিফ নজরুলকে হত্যার হুমকি

ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক ও কলামিস্ট আসিফ নজরুলকে হত্যার হুমকি দিয়েছেন রাশেদ খান মেননের দলের ছাত্রসংগঠনের (ছাত্রমৈত্রী) প্রাক্তন সভাপতি বাপ্পাদিত্য বসু।

আজ শনিবার (৫ মে) সকালে ড. আসিফ নজরুল তাঁর ফেসবুক পেজে একটি স্ট্যাটাসের মাধ্যমে এই হুমকির কথা জানান।

ফেসবুকে আসিফ নজরুল লিখেছেন- আমাকে প্রকাশ্যে মারার ঘোষণা দিয়েছে রাশেদ খান মেননের দলের ছাত্রসংগঠনের (ছাত্রমৈত্রী) প্রাক্তন সভাপতি বাপ্পাদিত্য বসু। কোটাসংস্কার আন্দোলনের জের ধরে এর সংগে সংহতি জানানো ব্যক্তিদের ফেসবুকে কটুবাক্য করেছিলেন তিনি। এ নিয়ে ফেসবুকে অন্যদের সংগে আলাপের এক পর্যায়ে আমার নাম উল্লেখ করে প্রকাশ্যে এই হুমকি দেয়া হয়। আমার অবাক লাগছে এটা ভেবে যে, কি অবলীলায় এদেশে এখন প্রকাশ্যে একজনকে মারার হুমকি দেয়া যায়!

এর আগে ২০১৩ সালের ২৪ মে অজানা এক লোক মুঠোফোন থেকে তাঁকে হুমকি দেয়। এ ঘটনায় আসিফ নজরুল ওই দিন বিকেলে শাহবাগ থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছিলেন।

বাপ্পাদিত্য বসু

সে সময় আসিফ নজরুল জানান, তাঁর মুঠোফোনে একটি কল আসে। মুঠোফোনে তাঁকে টেলিভিশনের টক শোতে অংশ নিতে নিষেধ করে হুমকি দিয়ে বলা হয়, ‘সরকারের সমালোচনা করেন কেন?’ এর পর টক শোতে অংশ নিলে তাঁকে গুলি করে মেরে ফেলার হুমকি দেওয়া হয়।

উল্লেখ্য, ঢাকা বিশ্ববিদ্যায় থেকে বহিস্কৃত বাপ্যাদিত্য বসু ২০০৬ সালে প্রকাশ্যে লগি-বৈঠা তাণ্ডবের মাধ্যমে মানুষ খুন করেছিল এবং লাশের উপর নৃত্য করেছিল। অভিযোগ রয়েছে, যশোরের চরমপন্থীদের সাথে তার ঘনিষ্ঠ যোগাযোগ রয়েছে। যশোরের বাম-চরমপন্থীদের নিয়ে একটি বিশাল জঙ্গি গ্রুপ রয়েছে তার। যশোর অঞ্চলে খুন-লুটপাটের সঙ্গে জড়িত এরা। তার মামা জীবন পূর্ববাংলা কমিউনিস্ট পার্টির (জনযুদ্ধ) দুর্ধর্ষ ক্যাডার। বর্তমানে সে ভারতে আশ্রিত বলে জানা যায়।

Comments

comments