ঢাবি উপাচার্যের বাসভবনে হামলার ঘটনায় আটক ৪

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের বাসভবনে হামলা, ভাঙচুর, অগ্নিসংযোগ ও মালামাল চুরির ঘটনায় চারজনকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (দক্ষিণ) একটি দল। রোববার দুপুর ১টার দিকে রাজধানীর চানখারপুল এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয় বলে ঢাকা মহানগর পুলিশের ওয়েবসাইটে জানানো হয়।

এতে বলা হয়, গত ৯ এপ্রিল রাতে অজ্ঞাতনামা মুখোশধারী সন্ত্রাসী ও দুষ্কৃতিকারী কর্তৃক ঢাবি উপাচার্যের বাসভবনে হামলা, ভাঙচুর, অগ্নিসংযোগ ও মালামাল চুরির ঘটনায় চারজনকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (দক্ষিণ) বিভাগের একটি দল।

গ্রেফতারকৃতরা হলেন- মো. রাকিবুল হাসান ওরফে রাকিব (২৬), মো. মাসুদ আলম ওরফে মাসুদ (২৫), মো. আলী হোসেন শেখ ওরফে আলী (২৮) এবং আবু সাইদ ফজলে রাব্বী ওরফে সিয়াম (২০)।

এসময় তাদের কাছ থেকে ঘটনার সময় চুরি যাওয়া দু’টি মোবাইল ফোন উদ্ধার করা হয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা জানায়, চারজনের কেউই ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র নন। শুধু মাসুদ আলম ঢাকা আলিয়া মাদ্রাসার ছাত্র। অন্য তিনজন কোনো শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী নন। এরমধ্যে গ্রেফতার রাকিবের নামে বরিশাল ও লক্ষ্মীপুরে পাঁচটি মামলা রয়েছে।

প্রসঙ্গত, কোটা সংস্কার আন্দোলন ঘিরে ওই হামলা ভাঙচুরের ঘটনায় ১০ এপ্রিল ঢাবির সিনিয়র সিকিউরিটি অফিসার এসএম কামরুল আহ্সান বাদী হয়ে অজ্ঞাতদের আসামি করে শাহবাগ থানায় দায়ের করেন।

Comments

comments