প্রকাশ্যে ফিলিস্তিনি অধ্যাপককে হত্যা; সন্দেহ মোসাদের দিকে

মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুরে দুই আততায়ীর হাতে এবার খুন হলেন ফাদি আল বাতশ নামক ৩৫ বছরের এক ফিলিস্তিনি শিক্ষাবিদ। আজ স্থানীয় সময় ভোরবেলায় ফজরের নামাজ আদায় করতে বের হলে রাস্তায়ই দুই দৃর্বৃত্ত তাকে গুলি করে হত্যা করে।

ফাদির পিতা এই হত্যাকান্ডের জন্য ইসরাইলের গোয়েন্দা সংস্থা মোসাদকে দায়ী করেন এবং খুনীদেরকে অতি দ্রুত সনাক্ত করার জন্য মালয়েশিয়ান সরকারের প্রতি আহবান জানান।

মালয়েশিয়ার ‍উপপ্রধানমন্ত্রী আহমাদ জাহিদ হামিদি এই ঘটনার সাথে একটি ইউরোপীয় দেশের গোয়েন্দা সংস্থার হাত থাকতে পারে বলে রাষ্ট্রীয় সংবাদ সংস্থা বেরনামাকে জানিয়েছেন।

পুলিশ প্রধান দাতোশ্রি মানসুর লাজিম জানান, দুই আততায়ী আগে থেকেই ফাদি আল বাতশের জন্য অপেক্ষা করছিল এবং তাকে দেখতে পেয়েই তারা খুব কাছ থেকে তার শরীরে ১১ রাউন্ড গুলি বর্ষণ করে। আল বাতশের মাথায় ও শরীরে টার্গেট করে গুলিগুলো করা হয়।

পরবর্তীতে গাজা উপত্যকার হামাসের মুখপাত্র হাজেম কাসেম আল জাজিরাকে দেয়া এক সাক্ষাতকারে ফাদি আল বাতিসকে হামাসের সক্রিয় কর্মী হিসেবে দাবী করেন। অন্য এক টুইট বার্তায় হামাসের পক্ষ থেকে ফাদি আল বাতিসকে নবীন ফিলিস্তিনি শিক্ষাবীদ হিসেবে পরিচিত করানো হয় এবং বলা হয় ফাদি আল্লাহর রাস্তায় শহীদ হয়েছেন।

ফাদি আল বাতিস মালয়েশিয়ায় ১০ বছর ধরে শিক্ষকতা করছেন। একই সংগে সেখানে তিনি একটি মসজিদে ইমামতিও করতেন দীর্ঘদিন।

Comments

comments