কোটা সংস্কার আন্দোলনের ৩ নেতাকে তুলে নেয়ার অভিযোগ

বসা অবস্থায় বাম থেকে প্রথম অবস্থানে রাশেদ, নুর (দ্বিতীয়) ও ফারুক (চতুর্থ)

কোটা সংস্কার আন্দোলনের তিন নেতাকে সাদা পোশাকের পুলিশ তুলে নিয়ে গেছে বলে অভিযোগ পাওয়া গেছে। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের সামনে থেকে কোটা সংস্কার আন্দোলনে নেতৃত্ব দেয়া বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহ্বায়ক ফারুক, রাশেদ খান এবং নূরুল হক নূরকে তুলে নেয়ার অভিযোগ করেছেন সংগঠনটির আহ্বায়ক হাসান আল মামুন।

এর আগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরির সামনে এক সংবাদ সম্মেলনে সংগঠনটির নেতারা দুই দিনের মধ্যে ছাত্রদের বিরুদ্ধে দায়ের করা মামলা প্রত্যাহারের আলটিমেটাম দেন। অন্যথায় ফের আন্দোলনে নামারও হুশিয়ারি দেন তারা। সংবাদ সম্মেলন শেষ করে সংগঠনটির নেতারা ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল এলাকায় যাচ্ছিলেন। হাসপাতালে ভর্তি আহত ছাত্রদের দেখতে যাওয়ার কথা ছিলো তাদের। ওই এলাকা থেকেই তিন নেতাকে একটি মাইক্রোবাসে করে সাদা পোশাকের পুলিশ তুলে নিয়ে গেছে বলে জানান হাসান আল মামুন।

তিনি গণমাধ্যমকে আরো বলেন, যারা তুলে নিয়ে গেছে তারা ডিবি। এর আগেও তাদের দেখেছি। তারাই নিয়ে গেছে। তিনি বলেন, আমরা সবাই ব্রিফ শেষ করে একসঙ্গেই চলে আসছিলাম। আমরা আগেই খেয়াল করছিলাম, সাদা পোশাকের লোকজন আমাদের ফলো করছে।

ডিএমপির উপ-কমিশনার মাসুদুর রহমানের সঙ্গে যোগাযোগ করে হলে তিনি বলেছেন, এ ধরনের কোন তথ্য তার কাছে নেই।

Comments

comments