কোটা সংস্কারে প্রধানমন্ত্রীর সুনির্দিষ্ট বক্তব্য দাবি

ঢাকা: কোটা সংস্কারের বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুনির্দিষ্ট বক্তব্য রা পাওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন কোট সংস্কার আন্দোলনের প্রধান সমন্বয়ক রাশেদ খান।

মঙ্গলবার (১০ এপ্রিল) বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয় গ্রন্থাগারের সামনে আয়োজিত সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেওয়া হয়।

রাশেদ খান বলেন, আমরা গতকাল আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের সঙ্গে সচিবালয়ে আলোচনা করে ৭ মে পর্যন্ত আন্দোলন স্থগিতের সিদ্ধান্ত নিয়েছিলাম। কিন্তু আমাদের এই সিদ্ধান্ত সারা দেশের ছাত্রসমাজ প্রত্যাখ্যান করেছেন। তাই আমরা এখন সিদ্ধান্ত নিয়েছি কোটা সংস্কারের বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সুনির্দিষ্ট বক্তব্য না দেওয়া পর্যন্ত লাগাতার আন্দোলন চালিয়ে যাব।

আন্দোলনে সরকারি-বেসরকারি সব বিশ্ববিদ্যালয়ের ছাত্রসমাজ থাকবে এবং আজ থেকে সব সরকারি-বেসরকারি বিশ্ববিদ্যালয় থেকে শুরু করে কলেজ পর্যন্ত ক্লাস ও পরীক্ষা বর্জনের কথাও তিনি জানান।

তিনি বলেন, আমরা যখন গতকাল সচিবালয়ে আলোচনা করছিলাম, তখনই কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী সংসদে বলেছেন- এ আন্দোলনের সঙ্গে জড়িতদের মধ্যে ৮০ শতাংশ নাকি রাজাকারের বাচ্চা। তার এ বক্তব্যের নিন্দা জানায় এবং প্রত্যাহারের দাবি জানায়।

তিনি আরও বলেন, আজ অর্থমন্ত্রী বলেছেন যে এই বাজেটের আগে কোটা সংস্কার সম্ভব নয়। এতে বুঝা যায়, সরকার আমাদের এক মাসের আশ্বাস দিলেও তারা এই সংস্কার করতে চায় না। তাই আমরা এখন সুনির্দিষ্ট বক্তব্য না আসা পর্যন্ত রাস্তা ছাড়বো না।

Comments

comments