ছাত্রলীগের হামলায় নতুন ভবনে ঢুকতেই পারলো না শিক্ষার্থীরা

রাজশাহী ইঞ্জিনিয়ানিং অ্যান্ড সার্ভে ইনস্টিটিউটে হামলা ও ভাঙচুর চালিয়েছে স্থানীয় ছাত্রলীগের নেতাকর্মী ও বহিরাগতরা। বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার দিকে নগরীর নওদাপাড়ায় সার্ভে ইনস্টিটিউটের নতুন ভবন হস্তান্তর অনুষ্ঠানে এ হামলার ঘটনা ঘটে। এসময় অধ্যক্ষ ও শিক্ষার্থীদের ওপর হামলা চালানো হয়। কয়েকজন ছাত্রীকেও লাঞ্ছিত করা হয়। প্রতিবাদে রাজশাহী সার্ভে ইনস্টিটিউটের পুরনো ক্যাম্পাসে শিক্ষার্থীরা বিক্ষোভ শুরু করেন।

হামলার শিকার সার্ভে ইনস্টিটিউটের শিক্ষার্থীরা জানান, তারা সকাল সাড়ে ১০টার দিকে নগরীর সোনাদীঘি মোড়ের পুরনো ক্যাম্পাস ছেড়ে নগরীর নওদাপাড়ায় নতুন ক্যাম্পাসে উঠতে যান। নতুন ক্যাম্পাসে প্রবেশের আগেই স্থানীয় ছাত্রলীগের কয়েকজন নেতাকর্মী ও বহিরগতরা হঠাৎ করে সেখানে উপস্থিত হয়ে অধ্যক্ষ ও সাধারণ শিক্ষার্থীদের ওপর অতর্কিত হামলা করে। এসময় হামলাকারীরা কয়েকজন ছাত্রীকেও লাঞ্ছিত করে। হামলার শিকার শিক্ষার্থীদের মধ্যে চরম আতঙ্ক ছড়িয়ে পড়ে। হামলাকারীরা এ সময় সার্ভে ইনস্টিটিউটে ভাঙচুর চালিয়ে ক্যাম্পাস ছেড়ে চলে যায়। এরপর সেখানে পুলিশ গিয়ে উপস্থিত হয়।

অধ্যক্ষ মাহাবুবুর রহমান জানান, কেন এ হামলা তিনি কিছুই জানেন না। হঠাৎ করে একদল যুবক এসে নতুন ক্যাম্পাসে তাদের উপর হামলা করে এবং ভাঙচুর চালাতে শুরু করে।

নগরীর শাহ মখদুম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জিল্লুর রহমান জানান, পুলিশ যাওয়ার আগেই হামলাকারীরা চলে যায়। তবে হামলার সঙ্গে জড়িতদের চিহ্নিত করার কাজ চলছে।

এদিকে নতুন ক্যাম্পাসে হামলার ঘটনার প্রতিবাদে পুরনো ক্যাম্পাসে শিক্ষার্থীরা বিক্ষোভ শুরু করেন। এসময় তারা হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন।

Comments

comments