ছাত্রলীগের কারণে বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি নষ্ট হচ্ছে : শাবি ভিসি

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বলেছেন, ‘ক্যাম্পাসে সাম্প্রতিককালে ছাত্রলীগের বিভিন্ন ঘটনায় বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি নষ্ট হচ্ছে। গত ২০ মার্চ বিশ্ববিদ্যালয় গেটে গোলাগুলি ও ২৫ মার্চ শাহপরাণ হলে ছুরিকাঘাতের ঘটনা ঘটেছে। এ ধরণের কাজগুলো যারা করতেছে তারা বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি নষ্ট করার পাশাপাশি সরকারের ভাবমূর্তিও ক্ষুন্ণ করছে। এদের আইন অনুযায়ী কঠোর শাস্তির আওতায় আনা হবে।

সোমবার সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের মিনি অডিটোরিয়ামে মহান স্বাধীনতা দিবস উপলক্ষে আলোচনা সভার প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এসময় তিনি শাখা ছাত্রলীগের নেতাকর্মীদের নিজেদের মধ্যে মারামারি-খুনাখুনি বন্ধ করার পাশাপাশি বঙ্গবন্ধুকে অন্তরে ধারণ করে দেশের উন্নয়নে ও সমৃদ্ধিরক্ষার্থে কাজ করতে আহ্বান জানান।

তিনি আরো বলেন, ‘হলগুলো পড়াশোনার কেন্দ্র হবে। এখানে কোন অস্ত্রের ঝনঝনাানি থাকবে না। অছাত্র, অবৈধ ছাত্র, ফাও খাওয়া ও মাদকদ্রব্য গ্রহনের সাথে জড়িতদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

এসময় আরো উপস্থিত ছিলেন কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. ইলিয়াস উদ্দীন, দিবসটি উদযাপন কমিটির সভাপতি অধ্যাপক সৈয়দ হাসানুজ্জান প্রমুখ।

Comments

comments