মহান স্বাধীনতা দিবসে সারাদেশে ছাত্রশিবিরের বর্ণাঢ্য র‌্যালি

মহান স্বাধীনতা দিবস উপলক্ষ্যে রাজধানীতে বর্ণাঢ্য র‌্যালীর আয়োজন করে ছাত্রশিবির ঢাকা মহানগরী দক্ষিণ

৪৭তম মহান স্বাধীনতা দিবস উপলক্ষে ২৬ মার্চ সোমবার রাজধানী সহ সারাদেশে বর্ণাঢ্য র‌্যালি করেছে দক্ষিণ এশিয়ার অন্যতম বৃহৎ ছাত্র সংগঠন বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির। সারাদেশে বিভিন্ন শাখার উদ্যোগে লাল সবুজের পতাকা নিয়ে বর্ণাঢ্য সাজে র‌্যালিতে অংশ নেয় ছাত্রশিবিরের অসংখ্য নেতাকর্মী।

ঢাকা মহানগরী দক্ষিণ

লাল সবুজে পোষাক, ব্যানার, ফেস্টুন স্বাধীনতা সাজে স্বাধীনতার নানা শ্লোগানে র‍্যালি করে শিবির ঢাকা মহানগরী দক্ষিণ। সোমবার (২৬শে মার্চ) সকালে রাজধানীর গেন্ডারিয়া রেল স্টেশন থেকে শোভাযাত্রাটি শুরু হয়ে জুরাইন মোড়ে গিয়ে শেষ হয়। শোভাযাত্রাটির নেতৃত্ব দেন ছাত্রশিবিরের কেন্দ্রীয় দাওয়াহ সম্পাদক শাহ মুহাম্মদ মাহফুজুল হক ও মহানগরী সভাপতি শাফিউল আলম।

শোভাযাত্রা পরবর্তী সংক্ষিপ্ত সমাবেশে শাহ মুহাম্মদ মাহফুজুল হক বলেন, ১৯৭১ সালের এই দিনে এদেশের সাধারণ মানুষ পাকিস্তানি হানাদার বাহিনীর গণহত্যা ও নির্যাতনের বিরুদ্ধে প্রতিবাদ ও স্বাধীনতার সংগ্রামে ঝাপিয়ে পড়েছিলো। এক সাগর রক্ত এবং অসংখ্য জীবনের বিনিময়ে এদেশের মানুষ বিজয় অর্জন করেছিলো। অথচ আজ স্বাধীনতার ৪৭ বছর পার হলেও এদেশর মানুষ স্বাধীনতার প্রকৃত স্বাধ পায়নি। বর্তমান সরকার ক্ষমতায় থেকে মুক্তিযুদ্ধের মূল চেতনা গণতন্ত্রকে হত্যা করেছে। মানুষের ভোটাধিকার কেড়ে নিয়েছে। এ সরকার ইয়াহিয়া ও আইয়ুব খানের মত এদেশের মানুষের বুকে গুলি চালিয়ে মানুষের প্রতিবাদের ভাষাকে স্তব্ধ করে দিতে চায়। অবৈধ ভাবে ক্ষমতায় থাকার জন্য এদেশের স্বাধীনতাকে প্রতিবেশি দেশের কাছে বন্ধক দিতে চায়। ইসলামী ছাত্রশিবির জীবন দিয়ে হলেও এদেশে স্বাধীনতা ও সার্বভৌমকে রক্ষা করবে। মানুষের ভোটাধিকার ফিরিয়ে আনবে। এছাড়াও তিনি তার বক্তব্যে একটি সমৃদ্ধ বাংলাদেশ গড়ার আহ্বান ব্যক্ত করেন।

মহান স্বাধীনতা দিবস উপলক্ষ্যে রাজধানীতে বর্ণাঢ্য র‌্যালীর আয়োজন করে ছাত্রশিবির ঢাকা মহানগরী উত্তর

ঢাকা মহানগরী উত্তর

মহান স্বাধীনতা দিবস উপলক্ষে রাজধানীতে র‌্যালি করেছে ঢাকা মহানগর উত্তর ছাত্রশিবির। কেন্দ্রীয় অর্থ সম্পাদক হাসানুল বান্না ও ঢাকা মহানগর উত্তরের সভাপতি জামিল মাহমুদ শোভাযাত্রাটির নেতৃত্ব দেন।

রাজধানীর কুড়িল বিশ্বরোড এলাকায় এ বিশাল শোভাযাত্রায় লাল সবুজের সাজে অংশগ্রহণ করে সংগঠনটির শত শত নেতা-কর্মী। র‌্যালি শেষে এক সংক্ষিপ্ত সমাবেশে ছাত্রশিবিরের কেন্দ্রীয় অর্থ সম্পাদক হাসানুল বান্না বলেন- ‘বাংলাদেশের মানুষ দেশকে মুক্ত করার জন্য আজকের এই দিনে স্বাধীনতা সংগ্রামের সূচনা করেছিল। কিন্তু তারা এখনও প্রকৃত অর্থে স্বাধীনতা অর্জন করতে পারেনি। এদেশের মানুষকে সত্যিকারের স্বাধীনতা দেয়ার জন্য ইসলামী ছাত্রশিবির যে সংগ্রাম চালিয়ে যাচ্ছে, সে সংগ্রামে অংশগ্রহনের জন্য ছাত্র সমাজকে উদাত্ত আহ্বান জানাচ্ছি।’

মহান স্বাধীনতা দিবস উপলক্ষ্যে রাজধানীতে বর্ণাঢ্য র‌্যালীর আয়োজন করে ছাত্রশিবির ঢাকা মহানগরী পূর্ব

ঢাকা মহানগরী পূর্ব

মহান স্বাধীনতা দিবস উপলক্ষ্যে রাজধানীতে বর্ণাঢ্য র‌্যালীর আয়োজন করে ছাত্রশিবির ঢাকা মহানগরী পূর্ব শাখা। ছাত্রশিবিরের কেন্দ্রীয় প্রচার সম্পাদক খালেদ মাহমুদের নেতৃত্বে এ শোভাযাত্রায় অংশ নেয় শত শত নেতা কর্মী।

র‌্যালি শেষে এক সংক্ষিপ্ত সমাবেশে ছাত্রশিবিরের কেন্দ্রীয় প্রচার সম্পাদক খালেদ মাহমুদ বলেন- ‘আজ থেকে ৪৭ বছর পূর্বে অনেক ত্যাগের বিনিময়ে স্বাধীন বাংলাদেশের জন্ম হয়েছিল। এদেশের মানুষের স্বপ্ন ছিল, স্বাধীন দেশে মানুষের অধিকার প্রতিষ্ঠিত হবে। স্বাধীনতার চেতনার নামধারীদের হাতে আজও বাংলাদেশের স্বাধীনতা ভূলুণ্ঠিত হচ্ছে। আজ বাংলাদেশে রাষ্ট্রীয়ভাবে নিরাপরাধ মানুষকে হত্যা করা হচ্ছে। পরিকল্পিতভাবে দেশের শিক্ষাব্যবস্থা ধ্বংস করা হচ্ছে। মা-বোনদের ধর্ষণ করা হচ্ছে। ইসলামী ছাত্রশিবির এদেশের স্বাধীনতা সার্বভৌমত্বকে জীবন দিয়ে রক্ষা করবে।’

মহান স্বাধীনতা দিবস উপলক্ষ্যে রাজধানীতে বর্ণাঢ্য র‌্যালীর আয়োজন করে ছাত্রশিবির ঢাকা মহানগরী পশ্চিম

ঢাকা মহানগরী পশ্চিম

মহান স্বাধীনতা দিবস উপলক্ষে রাজধানীতে বর্ণাঢ্য র‌্যালীর আয়োজন করে ছাত্রশিবির ঢাকা মহানগরী পশ্চিম শাখা। ছাত্রশিবিরের কেন্দ্রীয় বিজ্ঞান সম্পাদক রাশেদুল ইসলামের নেতৃত্বে এ শোভাযাত্রায় অংশ নেয় শত শত নেতা কর্মী।

র‌্যালি শেষে এক সংক্ষিপ্ত সমাবেশে ছাত্রশিবিরের কেন্দ্রীয় বিজ্ঞান সম্পাদক রাশেদুল ইসলাম বলেন- ‘১৯৭১ সালের মতই আমাদের এ মাতৃভূমিকে ধ্বংস করার চক্রান্ত চলছে। ইসলামী ছাত্রশিবির সে চক্রান্ত উপেক্ষা করে এ দেশকে রক্ষা করার শপথ নিয়েছে।’

মহান স্বাধীনতা দিবস উপলক্ষ্যে রাজধানীতে বর্ণাঢ্য র‌্যালীর আয়োজন করে ছাত্রশিবির চট্টগ্রাম মহানগরী উত্তর

চট্টগ্রাম মহানগরী উত্তর
৪৭ তম স্বাধীনতা দিবস উপলক্ষ্যে চট্টগ্রাম মহানগরী উত্তর নগরীতে বর্ণ্যাঢ্য র‌্যালী বের করে। কেন্দ্রীয় সাহিত্য সম্পাদক সালাউদ্দিন আইয়ুবির নেতৃত্বে র‌্যালীটি নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সমাবেশে মাধ্যমে শেষ হয়। এতে নেতৃত্ব দেন মহানগরী সভাপতি আব্দুল জাব্বার। এসময় মহানগরী সেক্রেটারি শাহরিয়ার ফয়সাল সহ এসময় শাখার বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

মহান স্বাধীনতা দিবস উপলক্ষ্যে রাজধানীতে বর্ণাঢ্য র‌্যালীর আয়োজন করে ছাত্রশিবির সিলেট মহানগরী

সিলেট মহানগরী
কেন্দ্রীয় এইচআরডি সম্পাদক সম্পাদক জামসেদ আলমের নেতৃত্বে নগরীতে বর্ণাঢ্য র‌্যালীর আয়োজন করে ছাত্রশিবির সিলেট মহানগরী শাখা। সকাল ১০টায় অনুষ্ঠিত এ র‌্যালীতে শাখা সভাপতি নজরুল ইসলাম, মহানগরী সেক্রেটারি ফরিদ আহম্মেদসহ বিপুল সংখ্যক নেতাকর্মী অংশ গ্রহণ করে।

মহান স্বাধীনতা দিবস উপলক্ষ্যে র‌্যালী করে ছাত্রশিবির চট্টগ্রাম মহানগরী দক্ষিণ শাখা

চট্টগ্রাম মহানগরী দক্ষিণ
নগরীতে বর্ণাঢ্য র‌্যালীর মাধ্যমে মহান স্বাধীনতা দিবস উদযাপন করে ছাত্রশিবির চট্টগ্রাম মহানগরী দক্ষিণ শাখা। সকাল ৮টায় শাখা সভাপতি রফিকুল হাসান লুদির নেতৃত্বে নগরীতে র‌্যালী ও সমাবেশ করে নেতাকর্মীরা। এতে শাখা সেক্রেটারি ইমরানুল হকসহ বিপুল সংখ্যক নেতাকর্মী অংশ গ্রহণ করে।

মহান স্বাধীনতা দিবস উপলক্ষ্যে রাজধানীতে বর্ণাঢ্য র‌্যালীর আয়োজন করে ছাত্রশিবির খুলনা মহানগরী

খুলনা মহানগরী
নগরীতে বর্ণাঢ্য র‌্যালী মাধ্যমে স্বাধীনতা দিবস পালন করে ছাত্রশিবির খুলনা মহানগরী। র‌্যালীটি শান্তিধাম মোড় থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সমাবেশে মিলিত হয়। এতে নেতৃত্ব দেন শাখা মহানগরী রাকিব মাহমুদ। প্রধান অতিথি ছিলেন সাবেক কেন্দ্রীয় তথ্য সম্পাদক ও মহানগরী সভাপতি আজিজুল ইসলাম ফারাজী। এছাড়াও উপস্থিত ছিলেন মহানগরী সেক্রেটারী শাহরিয়ার ফয়সালসহ শাখার বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা।

মহান স্বাধীনতা দিবস উপলক্ষ্যে রাজধানীতে বর্ণাঢ্য র‌্যালীর আয়োজন করে ছাত্রশিবির গাজীপুর মহানগরী

গাজীপুর মহানগরী
মহান স্বাধীনতা দিবস উপলক্ষ্যে কেন্দ্রীয় সাংস্কৃতিক সম্পাদক শাহাদাৎ হোসেনের নেতৃত্বে এক বিশাল বর্ণাঢ্য র‌্যালী বের করে ছাত্রশিবির গাজীপুর মহানগরী। এতে মহানগরী সভাপতি মিজানুর রহমান, সেক্রেটারি ফখরুল আলম সিফাতসহ শত শত ছাত্রজনতা অংশগ্রহন করেন। র‌্যালীটি গাজিপুর বিশ্বরোডে অনুষ্ঠিত হয়।

মহান স্বাধীনতা দিবস উপলক্ষ্যে রাজধানীতে বর্ণাঢ্য র‌্যালীর আয়োজন করে ছাত্রশিবির নারায়ণগঞ্জ মহানগরী

নারায়ণগঞ্জ মহানগরী
বর্ণাঢ্য র‌্যালীর মাধ্যমে মহান স্বাধীনতা দিবস পালন করে ছাত্রশিবির নারায়ণগঞ্জ মহানগরী শাখা। র‌্যালীটি নারায়নগঞ্জ সিটি কর্পোরেশন ভবন থেকে শুরু হয়ে চাষাড়া শহীদ মিনার হয়ে ডি.আই.টি এসে সমাবেশের মাধ্যমে শেষ হয়। এসময় উপস্থিত ছিলেন মহানগরী সভাপতি আব্দুর রব ফারুকী, সেক্রেটারি সাইফুল ইসলামসহ মহানগরীর নেতৃবৃন্দ।

মহান স্বাধীনতা দিবস উপলক্ষ্যে রাজধানীতে বর্ণাঢ্য র‌্যালীর আয়োজন করে ছাত্রশিবির কুমিল্লা মহানগরী

কুমিল্লা মহানগরী
মহান স্বাধীনতা দিবস পলক্ষ্যে ছাত্রশিবির কুমিল্লা মহানগরী শাখা এক বর্ণাঢ্য র‌্যালী ও সমাবেশের আয়োজন করে। মহানগরী সভাপতি হাবিবুর রহমান মজুমদারের নেতৃতে র‌্যালীটি সালাউদ্দিন মোড় থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে টমছমব্রিজে গিয়ে সমাবেশের মাধ্যমে শেষ হয়। এতে প্রদান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক কেন্দ্রীয় ক্রীড়া সম্পাদক কামারুজ্জামান সোহেল। এসময় মহনগরী সেক্রেটারি শাহাদাৎ হোসেনসহ শাখার বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

মহান স্বাধীনতা দিবস উপলক্ষ্যে রাজধানীতে বর্ণাঢ্য র‌্যালীর আয়োজন করে ছাত্রশিবির রংপুর মহানগরী

রংপুর মহানগরী
স্বাধীনতা দিবস উপলক্ষ্যে বর্ণাঢ্য র‌্যালীর আয়োজন করে ছাত্রশিবির রংপুর মহানগরী শাখা। সকাল ১০টায় মহানগরী সভাপতি সামিউল ইসলামের নেতৃত্বে নগরীতে র‌্যালী ও সমাবেশ করে নেতাকর্মীরা। এসময় শাখা সেক্রেটারি আশিকুর রহমানসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

মহান স্বাধীনতা দিবস উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালীর আয়োজন করে ছাত্রশিবির বরিশাল মহানগরী শাখা

বরিশাল মহানগরী
মহান স্বাধীনতা দিবস উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালীর আয়োজন করে বরিশাল মহানগরী। সকাল ৮টায় মহানগরী সভাপতি হাফেজ জাবের হাসানের পরিচালনায় নগরীতে অনুষ্ঠিত এ র‌্যালীতে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন মহানগরী সেক্রেটারী জাফর ইকবাল, জেলা পূর্ব সভাপতি সানাউল্লাহ সাজিদ সহ মহানগরীর অন্যান্য নেতৃবৃন্দ।

মহান স্বাধীনতা দিবস উপলক্ষ্যে বর্ণাঢ্য র‌্যালীর আয়োজন করে ছাত্রশিবির চাঁপাইনবাবগঞ্জ শহর শাখা

চাঁপাইনবাবগঞ্জ শহর
মহান স্বাধীনতা দিবস উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালীর আয়োজন করে ছাত্রশিবির চাঁপাইনবাবগঞ্জ শহর শাখা। সকাল ১০টায় শাখা সভাপতি এনায়েত উল্লাহ’র নেতৃত্বে নগরীতে র‌্যালী ও সমাবেশ করে নেতাকর্মীরা। এসময় শাখা সেক্রেটারি মুক্তার হোসেনসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

মহান স্বাধীনতা দিবস উপলক্ষ্যে বর্ণাঢ্য র‌্যালীর আয়োজন করে ছাত্রশিবির নরসিংদী শহর শাখা

নরসিংদী শহর
নগরীতে বর্ণাঢ্য র‌্যালীর আয়োজন করে ছাত্রশিবির নরসিংদী শহর শাখা। র‌্যালিটি নরসিংদী রেল স্টেশন থেকে শুরু করে আরশীনগর হয়ে শিক্ষাচত্তর এসে সমাবেশের মাধ্যমে শেষ হয়। শহর সভাপতি জামাল উদ্দিনের সভাপতিত্বে সমাবেশে আরো উপস্থিত ছিলেন শহর সেক্রেটারি আব্দুল্লাহ আল মামুন, দপ্তর সম্পাদক আকরাম খাঁনসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীর।

মহান স্বাধীনতা দিবস উপলক্ষ্যে বর্ণাঢ্য র‌্যালীর আয়োজন করে ছাত্রশিবির যশোর শহর শাখা

যশোর শহর
মহান স্বাধীনতা দিবস উপলক্ষ্যে বর্ণাঢ্য র‌্যালীর আয়োজন করে ছাত্রশিবির যশোর শহর শাখা। সকাল ৮টায় শাখা সভাপতি আব্দুর রহমানের নেতৃত্বে নগরীতে র‌্যালী ও সমাবেশ করে নেতাকর্মীরা। এসময় শাখা সেক্রেটারি ফরিদুল ইসলাম ফুয়াদসহ শাখার বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

মহান স্বাধীনতা দিবস উপলক্ষ্যে বর্ণাঢ্য র‌্যালীর আয়োজন করে ছাত্রশিবির মৌলভীবাজার শহর শাখা

মৌলভীবাজার শহর
৪৭তম স্বাধীনতা দিবস উপলক্ষ্যে বর্ণাঢ্য র‌্যালীর আয়োজন করে ছাত্রশিবির মৌলভীবাজার শহর শাখা। সকাল ৯টায় শাখা সভাপতির নেতৃত্বে র‌্যালীটি মৌলভীবাজার শহর এর লন্ডন টাওয়ার থেকে শুরু হয়ে কুসুমবাগ পয়েন্টে গিয়ে সমাবেশের মাধ্যমে শেষ হয়। এসময় শাখার বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

মহান স্বাধীনতা দিবস উপলক্ষ্যে বর্ণাঢ্য র‌্যালীর আয়োজন করে ছাত্রশিবির কক্সবাজার শহর শাখা

কক্সবাজার শহর
মহান স্বাধীনতা দিবস উপলক্ষ্যে বর্ণাঢ্য র‌্যালীর আয়োজন করে ছাত্রশিবির কক্সবাজার শহর শাখা। সকাল ৯টায় শাখা সভাপতির নেতৃত্বে নগরীতে র‌্যালী সমাবেশ করে নেতাকর্মীরা। এসময় বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

Comments

comments