রাশিয়ার শপিংমলে ভয়াবহ অগ্নিকাণ্ডে নিহতের সংখ্যা বেড়ে ৬৪

রাশিয়ার সাইবেরিয়ায় কেমেরোভো শহরের একটি শপিংমলে আগুন লাগার ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৪ জনে। নিহতদের মধ্যে ৪০ জনের বেশি শিশু।

এ ঘটনায় এখনো কয়েক ডজন নিখোঁজ রয়েছেন। সর্বশেষ এমন তথ্য দিয়ে প্রতিবেদন প্রকাশ করেছে ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য টেলিগ্রাফ।

অন্যদিকে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি জানায়, স্থানীয় সময় রবিবার আগুন লাগার এ ঘটনা ঘটে। অগ্নিকাণ্ডের কারণ এখনও জানা যায়নি। কর্তৃপক্ষ এ বিষয়ে তদন্ত শুরু করেছে।

বিবিসি জানায়, শপিং মলের বিল্ডিংয়ের অংশে একটি বিনোদন কমপ্লেক্স এবং একটি সিনেমা হল ও একটি স্থানীয় গণমাধ্যমের অফিস রয়েছে। শপিং মলটিতে শিশুরা আটকা পড়তে পারে বলেও উদ্বেগ প্রকাশ করা হয়েছে।

প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে বলা হয়, জনপ্রিয় ওই শপিং সেন্টারের মধ্যে একটি চিড়িয়াখানাও রয়েছে। যেখানে গিনিপিগ, ছাগল, বিড়ালসহ নানা পশু রয়েছে।

মস্কো থেকে সাড়ে তিন হাজার কিলোমিটারের বেশি দূরে অবস্থিত কেমেরোভো এলাকাটি রাশিয়ার অন্যতম কয়লা উৎপাদনকারী অঞ্চল হিসেবে পরিচিত।

রাশিয়ার সংবাদমাধ্যম স্পুটনিক তাদের প্রতিবেদনে জানায়, উইন্টার চেরি নামের একটি ভবনের চতুর্থ তলা থেকে আগুনের সূত্রপাত হয়। ভবনের যে অংশে সিনেমা হল এবং বিনোদনের জায়গা ছিল মূলত সেখান থেকেই আগুনের সূত্রপাত হয়েছে বলে ধারণা করা হচ্ছে। আগুনের কারণে সিনেমা হলগুলোর বের হওয়ার পথ বন্ধ হয়ে যায়। যে কারনে মনে করা হচ্ছে অনেক শিশু এখনো সেখানে আটকা পড়ে আছে।

Comments

comments