ডিবির পরিদর্শক হত্যার প্রধান সন্দেহভাজন ‘বন্দুকযুদ্ধে’ নিহত

রাজধানীর মিরপুরে ডিবি পুলিশের পরিদর্শক জামাল উদ্দিন হত্যার প্রধান সন্দেহভাজন অাসামি হাসান (২৫) ‘বন্দুকযুদ্ধে’ নিহত হয়েছে।

২২ মার্চ, বৃহস্পতিবার দিবাগত রাত আড়াইটার দিকে মিরপুরের পীরেরবাগের ৬০ ফুট এলাকার ভাঙা ব্রিজের সামনে ডিবি পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে হাসান নিহত হয়

ডিবির পশ্চিম বিভাগের ডিসি মোখলেছুর রহমান দাবি করেন, মিরপুর এলাকায় জামাল উদ্দিন হত্যার অাসামিরা অবস্থান করছে জেনে অভিযান চালানো হয়। অভিযানের সময় গোলাগুলিতে সেখানে একজন নিহত হয়। সে ব্যক্তির সাথে জালাল উদ্দিন হত্যার প্রধান অাসামি হাসানের ছবির সঙ্গে মিল রয়েছে। মৃত ব্যক্তি হাসান বলে মনে করা হচ্ছে। মৃত ব্যক্তির বয়স অানুমানিক ২৫ বছর হবে।

এ সময় ট্রাফিক পুলিশের দুই সার্জেন্টের খোয়া যাওয়া দুটি পিস্তলসহ তিনটি অস্ত্র উদ্ধার করা হয়। এ ছাড়া হাসান মিরপুর এলাকার গ্রিলচোর চক্রের সদস্য এবং তার নামে একাধিক মামলা রয়েছে বলেও জানিয়েছে ডিবি।

মিরপুর থানার উপ-পরিদর্শক (এসঅাই) খন্দকার মঞ্জুর রাহী জানান, নিহতের শরীরে তিনটি গুলির চিহ্ণ রয়েছে। লাশ উদ্ধার করে ঢাকা মেডিকেলের মর্গে পাঠানো হয়েছে।

১০ জানুয়ারী পীরেরবাগ এলাকার একটি চারতলা বাসায় ট্রাফিক পুলিশের সার্জেন্ট মামুনুর রশিদ ও সোহেল রানার দুটি পিস্তল খোয়া যায়। এ ঘটনার প্রায় দুই মাস পর গত ১৯ মার্চ পীরেরবাগের ১০৫১ নম্বর বাসার দ্বিতীয় তলার টিনসেড বাসায় অভিযান চালায় ডিবি। অভিযানের সময় ডিবির পরিদর্শক জামাল উদ্দিন ভবনের কার্নিস বেঁয়ে ওপরে ওঠার সময় তার মাথায় ইট দিয়ে অাঘাত করে সন্ত্রাসীরা। পরে তারা তার মাথায় পিস্তল ঠেকিয়ে গুলিও করে। পরিদর্শক জামালকে পরে গুরুতর অাহত অবস্থায় স্কয়ার হাসপাতালে নেওয়া হলে তার মৃত্যু হয়।

Comments

comments