মন্তব্যের জন্য ফেসবুকে দুঃখ প্রকাশ করলেন মোশাররফ করিম

বেসরকারি টেলিভিশন চ্যানেল টুয়েন্টিফোর এ ‘জাগো বাংলাদেশ’ নামের একটি অনুষ্ঠান সঞ্চালনা করে জনরোষে পড়েছেন অভিনেতা মোশাররফ করিম। এ অনুষ্ঠানে তার একটি বক্তব্য নিয়ে সামাজিক মাধ্যমে ব্যাপক সমালোচনা শুরু হয়েছে। বিষয়টি নিয়ে দুঃখ প্রকাশ করেছেন এই অভিনেতা।

চ্যানেল টোয়েন্টি ফোরে প্রতি শনিবার রাত সাড়ে ৮টায় প্রচারিত হয় জাগো বাংলাদেশ। এ পর্যন্ত বিভিন্ন ইস্যু নিয়ে মোট ১৩ টি পর্ব প্রচারিত হয়েছে। সর্বশেষ পর্বের বিষয় ছিল ‘ধর্ষণ’। এ বিষয়ে কথা বলার সময় পোশাক পরিচ্ছদের বিষয়টি আসলে স্বপ্রণোদিত হয়ে মোশাররফ করিম কিছু কথা বলেন। মোশাররফ করিমের এ মন্তব্য নিয়েই সামাজিক মাধ্যমে ব্যাপক সমালোচনা শুরু হয়।

মূলত: ইসলামের অন্যতম বিধান পর্দার সাথে কিছুটা সাংঘর্ষিক হওয়ার কারণেই সামাজিক মাধ্যমে ব্যাপক সমালোচনার সৃষ্টি হয়। সেখানে পোষাকের কারণে কিভাবে পশ্চিমা দেশগুলোতে এমনকি পার্শ্ববর্তী ভারতেও ধর্ষণ ও নারী নিগ্রহের পরিমাণ বেশী তা নিয়ে যুক্তি দিতে দেখা যায়। শালীন পোষাকের কারণে মুসলিম প্রধান দেশগুলোতে ধর্ষণ ও নারী নিগ্রহের হার অনেকাংশেই কম তা এসব আলোচনায় উঠে আসে।

এ আলোচনা যখন তুঙ্গে, ঠিক তখনই ফেসবুকে স্ট্যাটাস দিয়ে নিজের মন্তব্যের জন্য দুঃখ প্রকাশ করেছেন অভিনেতা মোশাররফ করিম। সেখানে এই অভিনেতা লিখেন, ‘চ্যানেল টোয়েন্টি ফোরে আমার উপস্থাপিত একটি অনুষ্ঠানের একটি অংশে আমার কথায় অনেকে আহত হয়েছেন। আমি অত্যন্ত দুঃখিত। আমি যা বলতে চেয়েছি, তা হয়তো পরিষ্কার হয়নি। আমি পোশাকের শালীনতায় বিশ্বাসী এবং তার প্রয়োজন আছে। এই কথাটি সেখানে প্রকাশ পায়নি। ধর্মীয় অনুভূতিতে আঘাত করা আমার অভিপ্রায় না। এ ভুল অনিচ্ছাকৃত। আমি অত্যন্ত দুঃখিত। দয়া করে সবাই ক্ষমা করবেন।’

Comments

comments