চিকিৎসার প্রস্ততি নিচ্ছেন ইরফান খান

ইরফান খানের নিউরো অ্যান্ডোক্রিন টিউমারে আক্রান্তের কথা সবার জানা। জটিল এই রোগের কথা ইরফান নিজেই জানান সবাইকে। এরপর থেকে বলিউডের সবার যেন মন খারাপের সময় চলছে। রোগ জটিল হলেও সুস্থ হওয়া সম্ভব। তবে এতে বেশ সময় লাগবে এবং বিশ্রামে থাকতে হবে।

ইরফান তার শেষ টুইটার পোস্টে বলেন, ‘টিউমারটি খুব একটা ভালো অবস্থায় নেই। তবে আশেপাশের মানুষের থেকে যে ভালোবাসা পাচ্ছি এতে আত্মবিশ্বাস অনেক বেড়ে যাচ্ছে। চিকিৎসার কারণে আমাদের দেশের বাইরে যেতে হবে। সবাই আমার জন্য প্রার্থনা করবেন। ভালো একটি সংবাদ যেন সবাইকে দিতে পারি।’

ভারতে একটি হাসপাতালের সার্জিকাল গ্যাস্ট্রো এন্ট্রোলজি ও লিভার ট্রান্সপ্ল্যান্ট বিভাগের প্রধান ড. সুমিত্রা রাওয়াত ইরফান খানের এই রোগ প্রসঙ্গে জানান, ইরফানের টিউমার অস্ত্রোপচার করা সম্ভব এবং সেরে ওঠার সম্ভাবনাও বেশি আছে। তবে অস্ত্রোপচার হওয়ার পর তাকে নিয়মিত পরিচর্যার মধ্যে থাকতে হবে।

এর আগে গত ৫ মার্চ নিজেই টুইটারে ‘বিরল রোগ’- এর কথা উল্লেখ করে একটি পোস্ট করেছিলেন ইরফান খান। টুইটে স্পষ্ট আবেদন করেছিলেন, তার অসুস্থতা নিয়ে কোনো প্রকার জল্পনা না করার। আগামী কদিনের মধ্যে নিজেই সবটা জানাবেন বলে লিখেছিলেন অভিনেতা।

এর পরে ইরফানের অসুস্থতা নিয়ে ওয়েব মাধ্যমেই মুখ খুলেছিলেন তার স্ত্রী সুতপা সিকদার। তিনি লেখেন, ‘আমার প্রিয় বন্ধু এবং স্বামী একজন যোদ্ধা, যিনি জীবনের সমস্ত প্রতিবন্ধকতাকে এত দিন সাহসের সঙ্গে অতিক্রম করে এসেছেন।… আমার স্বামীর প্রতি আপনাদের এত ভালবাসার জন্য আমি চিরঋণী। শুধু একটাই অনুরোধ, ওর মঙ্গল কামনা করুন।’

Comments

comments