কথা মিথ্যা হলে রাজনীতি ছেড়ে দেবো : মওদুদ

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার কারামুক্তি যত দেরিতে হবে ততই তার জনপ্রিয়তা বাড়বে বলে দাবি করেছেন দলটির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ। তিনি বলেন, খালেদা জিয়া যেদিন কারাগার থেকে বেরিয়ে আসবেন সেদিন জনগণ স্বত:স্ফূর্তভাবে রাস্তায় নেমে আসবে। জনগণের সেই জোয়ারে গণতন্ত্র ফিরে আসবে। সেই জোয়ারে হারিয়ে যাবে সরকার। এসময় তিনি চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়ে বলেন, আমার কথা মিথ্যা প্রমাণ হলে রাজনীতি ছেড়ে দেবো।

আজ শনিবার সকালে জাতীয় প্রেস ক্লাবে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। খালেদা জিয়ার মুক্তির দাবিতে এ সভার আয়োজন করে নাগরিক অধিকার ফোরাম নামে একটি সংগঠন।

মওদুদ আহমদ বলেন, আমরা দীর্ঘদিন ধরে আশংকা করে আসছি যে, সরকার নির্বাচনের একটা নীল নকশা করছে, যাতে বিরোধী দল বিহীন নির্বাচন করে ২০১৪ সালের মতো ফের ক্ষমতায় আসতে পারে।

তিনি এসময় হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, সেই নীলনকশার নির্বাচন বাংলার মাটিতে হতে দেওয়া হবে না। বাংলার মানুষ তা মানবে না।

ব্যারিস্টার মওদুদ এ সময় উপস্থিত সাংবাদিকদের উদ্দেশ্যে বলেন, সরকারের পক্ষে যারা বেশি গণতন্ত্রের কথা বলে তারা কেউই জনগণের ভোটে নির্বাচিত হননি। সাংবাদিকরা তাদের এলাকায় গেলে দেখবেন যে, জনগণের সঙ্গে তাদের কোনো সম্পর্ক নেই।
তিনি দাবি করেন, গত নয় বছরে বিএনপি`র নেতা কর্মীদের নামে ৭৮ হাজার মামলা হয়েছে। ১১ লক্ষ নেতা কর্মীকে আসামি করা হয়েছে। এদের কেউ কারাগারে বাকিরা এখন পলাতক অবস্থায় আছে বলে জানান তিনি।

আলোচনা সভায় উপস্থিত ছিলেন বিএফইউজের (একাংশ) সভাপতি রুহুল আমিন গাজী, নাসির উদ্দিন হাজারী, এম জাহাঙ্গীর আলম প্রমুখ।

প্রসঙ্গত, দুর্নীতি মামলায় দণ্ডিত হয়ে খালেদা জিয়া ৮ ফেব্রুয়ারি থেকে কারাবন্দি। এর পর থেকে তার মুক্তি দাবিতে আন্দোলন করে আসছে বিএনপি ও সমমনা দলগুলো।

Comments

comments