টেলিভিশনে এবার কারবালা কাহিনি

গত কয়েক বছর ধরে বাংলাদেশে বিদেশী সিরিয়াল গুলো বেশ জনপ্রিয়তা পাচ্ছে। বিশেষ করে ইসলামিক ইতিহাস ঐতিহ্য নিয়ে নির্মিত ধারাবাহিকগুলোর প্রতি ব্যপক দর্শক আগ্রহ লক্ষ করা গেছে। শুরুটা হয়েছিলে ‘সুলতান সুলেমান’ দিয়ে পরবর্তীতে ‘ইউসুফ জুলেখা’, ‘আলিফ লায়লা’ প্রচার করে টেলিভশন কর্তৃপক্ষ ব্যাপক মুনাফা অর্জন করে। সেই ধারাবাহিকতায় এবার আসছে ‘কারবালা কাহিনি’।

যদিও বিদেশী সিরিয়ার নিয়ে আন্দোলনেও নেমেছিল বিভিন্ন সংগঠন। কিন্তু আন্দোলন, মানব বন্ধন সিরিয়াল বন্ধে তেমন কোনো প্রভাব ফেলতে পারেনি। বরং সুলতান সুলেমানের পাশাপাশি আরো অনেকগুলো সিরিয়াল বাধা উপেক্ষা করে সম্প্রচার শুরু করে। আর এ দেশীয় দর্শকরাও ঝুঁকে পড়ে এসব সিরিয়ালের প্রতি।

এ দেশের দর্শকদের জন্য আবেগ মেশানো ড্রামা সিরিয়াল ‘কারবালা’ আসছে। এসএ টিভিতে রক্তাক্ত কারবালা ময়দানের গল্প নিয়ে নির্মিত এই মেগা ধারাবাহিকটি প্রচারিত হবে।

ইসলামের বিস্তারে কারবালার ঘটনা শোকের এক ইতিহাস। সেই ইতিহাসকে কেন্দ্র করেই নির্মিত হয়েছে এই সিরিয়াল। অনবদ্য কাহিনি নিয়ে ইরানে নির্মিত এই ধারাবাহিক নাটকের নাম ‘কারবালা কাহিনি’। দেশের খ্যাতিমান শিল্পীরা সিরিয়ালটির বিভিন্ন চরিত্রের বাংলা ডাবিং করেছেন।

সপ্তাহে রোববার থেকে বৃহস্পতিবার রাত ৮টা ৪০ মিনিট এবং রাত ১১টায় সম্প্রচার করা হবে। বৃহস্পতিবার থেকে এর সম্প্রচার শুরু হবে বলে জানা গেছে।

Comments

comments