জামায়াতের ভারপ্রাপ্ত আমীর হলেন মাওলানা আ. ন. ম. শামসুল ইসলাম

জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত আমীর ও সাবেক নির্বাচিত সংসদ সদস্য মাওলানা আ. ন. ম. শামসুল ইসলাম

বাংলাদেশ জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত আমীর হিসেবে দায়িত্বপ্রাপ্ত হয়েছেন জামায়াতে ইসলামীর নায়েবে আমীর ও নির্বাচিত সাবেক সংসদ সদস্য মাওলানা আ. ন. ম. শামসুল ইসলাম। আজ দুপুরে দলটির ওয়েবসাইটে এক সংক্ষিপ্ত বিবৃতিতে এ খবর জানানো হয়।

বিবৃতিতে বলা হয়, বাংলাদেশ জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত আমীর ও সাবেক এমপি অধ্যাপক মুজিবুর রহমানকে গত ১২ মার্চ অন্যায়ভাবে গ্রেফতার করার পরিপ্রেক্ষিতে সংগঠনের গঠনতন্ত্র মোতাবেক নায়েবে আমীর ও সাবেক এমপি মাওলানা আ. ন. ম. শামসুল ইসলামকে সংগঠনের ভারপ্রাপ্ত আমীর নিযুক্ত করা হয়েছে।

উল্লেখ্য, গত বছরের ৯ অক্টোবর রাতে রাজধানীর উত্তরা থেকে জামায়াতের আমীর মকবুল আহমাদ ও সেক্রেটারি জেনারেল ডা. শফিকুর রহমানকে গ্রেফতার করা হয়। পরদিন অধ্যাপক মুজিবুর রহমান জামায়াতের ভারপ্রাপ্ত আমির ও এটিএম মাসুম ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেলের দায়িত্বপ্রাপ্ত হন।

গতকাল ১২ মার্চ রাজশাহীতে নিজের অসুস্থ মায়ের সাথে সাক্ষাত করতে গিয়ে গ্রেফতার হন বিশিষ্ট শিক্ষাবিদ, সাবেক সংসদ সদস্য ও জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত আমীর অধ্যাপক মুজিবুর রহমান। গ্রেফতারের পরদিনই জামায়াতের পক্ষ থেকে নতুন ভারপ্রাপ্ত আমীরের ঘোষণা এসেছে।

Comments

comments