মুশফিক ঝড়ে নতুন ইতিহাস গড়লো টাইগাররা

টান টান উত্তেজনাকর ম্যাচে স্মরণীয় জয় পেলবাংলাদেশ। এই জয়ে নতুন ইতিহাস গড়ল বাংলাদেশ ক্রিকেট দল। টি-টোয়েন্টির সীমিত ওভারে এই প্রথম দুইশোর বেশি রান করল বাংলাদেশ। শুধু রান করাই নয়। জয়ও ছিনিয়ে নিল টাইগাররা।

শ্রীলংকার করা ২১৪ রানের জবাবে ৫ উইকেট হাতে রেখেই জয় নিশ্চিত করেছে বাংলাদেশ। এই জয়ের মধ্য দিয়ে ত্রিদেশীয় সিরিজে দাপটের সঙ্গেফিরেছে মাহমুদউল্লাহ বাহিনী।

শেষ দিকে ৮ বলে জয়ের জন্য বাংলাদেশের দরকার১৬ রান। এমন অবস্থায় ছক্কা হাঁকিয়ে জয়ের পথ সহজ করে মুশফিকুর রহিম। মূলত তার দায়িত্বশীল ব্যাটিংয়ে শেষ পর্যন্ত জয়ের বন্দরে নোঙর ফেলে বাংলাদেশ দল।

শনিবার শ্রীলংকার প্রেমাদাসা স্টেডিয়ামে টসে হেরে আগে ব্যাটিংয়ে নেমে কুশল পেরেরা (৭৪) এবং কুশল মেন্ডিসের (৫৭) জোড়া ফিফটিতে ২১৪/৬ রানের চ্যালেঞ্জিং স্কোর গড়ে শ্রীলংকা।

জবাব দিতে নেমে ২ বল হাতে রেখে জয় নিশ্চিত করে বাংলাদেশ। উদ্বোধনীতে ৭৪ রান তুলে দিয়ে জয়ের পথ সহজ করে যান লিটন কুমার তামিম ইকবাল। ৪৩ রান করে ফিরেন লিটন। দ্বিতীয় উইকেটে ২৬ রান যোগ করতেই বিপদে পড়ে যান তামিম ইকবাল। পেরেরার শিকারে ধরা পরার আগে ২৯ বলে ৪৭ রান করেন দেশসেরা এ ব্যাটসম্যান।

Comments

comments