শান্তিপূর্ণ মানববন্ধন থেকে শফিউল বারী বাবু গ্রেফতার

শফিউল বারী বাবুকে তুলে নিয়ে যাচ্ছে সাদা পোষাকের ডিবি পুলিশ

জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী বাবুকে শান্তিপূর্ণ মানববন্ধন থেকে আটক করেছে গোয়েন্দা পুলিশ (ডিবি )। আজ মঙ্গলবার দুপুর পৌনে ১২টার দিকে জাতীয় প্রেস ক্লাব সংলগ্ন সচিবালয় বরাবর ফটকের সামনে থেকে তাঁকে আটক করা হয়। এ সময় প্রেসক্লাবের সামনে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে শান্তিপূর্ণ মানববন্ধন কর্মসূচি চলছিল।

প্রত্যক্ষদর্শীরা জানান, মানববন্ধন শেষ হওয়ার কিছুক্ষণ আগে তিনি প্রেস ক্লাব ত্যাগ করার সময় ডিবি তাঁকে আটক করে।

ঢাকার মহানগর পুলিশের জনসংযোগ ও গণমাধ্যম বিভাগের উপকমিশনার মাসুদুর রহমান সাংবাদিকদের বলেন, শফিউল বারীকে প্রেসক্লাব থেকে আটক করে মিন্টো রোডে ডিবি কার্যালয়ে নিয়ে আসা হয়েছে।

বাংলাদেশ জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় সভাপতি শফিউল বারী বাবুকে গ্রেফতারের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি মোস্তাফিজুর রহমান এবং সাধারণ সম্পাদক আব্দুল কাদির ভুইয়া জুয়েল। নেতৃদ্বয় বর্তমান শাসকগোষ্ঠীর এধরণের হিংসাশ্রয়ী আচরণে তীব্র ক্ষোভ প্রকাশ করে বলেন, “বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দকে লাগাতার গ্রেফতারের ঘটনায় প্রমান হয় যে, রাষ্ট্রশক্তি ব্যবহার করে আবারো আগামীতে রাষ্ট্রক্ষমতা দখল করার অপচেষ্টা করা হচ্ছে। সরকার দমন-পীড়ণের মাধ্যমে বিএনপিসহ বিরোধী দলগুলোকে নিশ্চিহ্ন করে দিতে চায় বলেই তারা এখন আরো বেশী মাত্রায় বেপরোয়া হয়ে উঠেছে। জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী বাবু সরকারের নিষ্ঠুর রাজনৈতিক প্রতিহিংসার শিকার। আমরা অবিলম্বে জনাব শফিউল বারী বাবু’র বিরুদ্ধে দায়েরকৃত বানোয়াট, অসত্য ও ষড়যন্ত্রমূলক মামলা প্রত্যাহার ও নি:শর্ত মুক্তির জোর দাবি করছি।”

কর্মসূচিঃ
জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় সভাপতি শফিউল বারী বাবুকে গ্রেফতারের প্রতিবাদে আগামীকাল ০৭ মার্চ ২০১৮ বুধবার স্বেচ্ছাসেবক দলের উদ্যোগে ঢাকা মহানগরসহ সারাদেশে জেলা ও মহানগরগুলোতে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হবে। মিছিল সফল করার জন্য সংগঠনের সকল পর্যায়ের নেতাকর্মীদের অনুরোধ জানিয়েছেন স্বেচ্ছাসেবক দলের ভারপ্রাপ্ত সভাপতি মোস্তাফিজুর রহমান এবং সাধারণ সম্পাদক আব্দুল কাদির ভুইয়া জুয়েল।

Comments

comments