মেসিতে মুগ্ধতার ঘোর কাটছে না কুতিনহোর

লা লিগায় নিজেদের সবশেষ ম্যাচে জিরোনাকে ৬-১ ব্যবধানে বিধ্বস্ত করেছে বার্সেলোনা। দুর্দান্ত হ্যাটট্টিক করেন লুইস সুয়ারেজ। জোড়া গোল করেন লিওনেল মেসি। নিজেও অসাধারণ গোল করেন ফিলিপে কুতিনহো। তবে এ ব্রাজিলিয়ান মিডফিল্ডারের মনে দাগ কেটেছে আন্ডার দ্য ওয়াল অর্থাৎ মানবদেয়ালের নিচ দিয়ে ছোট ম্যাজিসিয়ানের করা গোলটি। এতটাই ভালো লেগেছে যে, ওই গোলটিতে মুগ্ধতার রেশ কাটছে না তার।

ওই ম্যাচের ৩৬ মিনিটে চমৎকার গোলে ব্যবধান বাড়ান মেসি। মানবদেয়াল তৈরি করা জিরোনার খেলোয়াড়রা লাফিয়ে ওঠেন। তাদের পায়ের নিচ দিয়ে বুদ্ধিদীপ্ত ফ্রি-কিকে লিগে নিজের ২২তম গোলটি করেন পাঁচবারের বর্ষসেরা ফুটবলার।

মুভিস্টারকে কুতিনহো বললেন, লিও অনন্য। ফ্রি-কিক থেকে আন্ডার দ্য ওয়ালের নিচ দিয়ে গোল করে তিনি সবাইকে বোকা বানিয়েছেন। উনি কতটা ভালো তা বর্ণনা করা দুরূহ।

একই ম্যাচ দিয়ে লা লিগায় গোলের খাতা খুলেছেন কুতিনহো। ধীরে ধীরে মেসি-সুয়ারেজের সঙ্গে বোঝাপড়া গড়ে উঠছে তার। তা জেনে প্রতিপক্ষরা আঁতকে ওঠতে পারেন।

গত জানুয়ারিতে ১৪২ মিলিয়ন ব্রিটিশ পাউন্ডে লিভারপুল থেকে ন্যু ক্যাম্পের ডেরায় ভেড়া এ তারকা ফুটবলার বলেন, তাদের সঙ্গে আমার বোঝাপড়াটা গভীর হচ্ছে। সত্যিকার অর্থে মেসি আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ।

Comments

comments