এবার ছাত্রলীগের বাস কমিটি!

ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রতিটি বাস রুটে সাধারণত একটি করে কমিটি থাকে। নিয়মিত যাতায়াতকারী সাধারণ শিক্ষার্থীরাই সচরাচর ওই কমিটির সদস্য হয়ে থাকেন। এবার সেখানেও দলীয় প্রলেপ দিয়ে কোন্দলের জন্ম দিতে চলেছে বহু বিতর্কের জন্মদাতা ছাত্রলীগ। এরই মধ্যে প্রতিটি বাস রুটে ছাত্রলীগও কমিটি দেওয়ার উদ্যোগ নিয়েছে।

সংগঠনটির ঢাকা বিশ্ববিদ্যালয় সংসদের প্যাডে সভাপতি আবিদ আল হাসান ও সাধারণ সম্পাদক মোতাহার হোসেন প্রিন্স স্বাক্ষরিত এক প্রেস নোটে এ বিষয়টি জানানো হয়।

এতে বলা হয়, “জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ সাধারণ শিক্ষার্থীদের মাঝে পৌঁছে দেওয়া ও বাংলাদেশ ছাত্রলীগের সাংগঠনিক কার্যক্রম গতিশীল করার লক্ষ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সকল বাস রুটে ছাত্রলীগের কমিটি প্রদান করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।”

এতে আরও বলা হয়, “পদ প্রত্যাশীদের আগামী ২০ থেকে ২৭ ফেব্রুয়ারির মধ্যে জীবন বৃত্তান্ত জমার দেওয়ার অনুরোধ করা হল।”

উল্লেখ্য, চবি ছাত্রলীগের অভ্যন্তরীণ কোন্দলের যত খবর পাওয়া যায় তার অধিকাংশই শাটল ট্রেনের বগি ভিত্তিক গ্রুপিং এর কারণে। এবার সেই কোন্দল ছাত্রলীগ ঢাবিতে আমদানি করছে কিনা এ নিয়ে সাধারণ শিক্ষার্থীদের মধ্যে সংশয় সৃষ্টি হয়েছে। কথিত এই বাস কমিটির মাধ্যমে রুট ভিত্তিক গ্রুপিং সৃষ্টি হওয়ার সম্ভাবনা একদমই উড়িয়ে দেয়া যায় না।

Comments

comments