আন্দোলনের অক্ষমতায় শান্তিপূর্ণ কর্মসূচি দিচ্ছে বিএনপি: ওবায়দুল কাদের

আন্দোলনের অক্ষমতায় বিএনপি শান্তিপূর্ণ কর্মসূচি দিচ্ছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি নিজেরাই যদি নির্বাচন থেকে সরে দাঁড়ায় এবং সরে দাঁড়ানোর প্রতিবাদ যদি তারা প্রদর্শন করতে চায় তাহলে আমাদের তো কিছু করার নাই। আমরা প্রতিদ্বন্দ্বিতাহীন নিরামিষ নির্বাচনে যেতে চাই না।

শুক্রবার বেলা ১১টায় নারায়ণগঞ্জের কাঁচপুরে দ্বিতীয় সেতু নির্মানের বিদ্যমান প্রকল্পের সুপারস্ট্রাকচারের লঞ্চিং কাজের উদ্বোধনকালে তিনি একথা বলেন।

সেতুমন্ত্রী বলেন, দূর্নীতি মামলায় সাজা এবং কারাগারে বন্দি জীবনের প্রতিক্রিয়ায় জনগনের কোন সাড়া না পেয়ে বিএনপি এখন অক্ষমতার অজুহাত হিসেবে তাদের শান্তিপূর্ণ কর্মসূচি পালনের কৌশল অবলম্বন করেছে। জনগনের কাছ থেকে সাজা ও বন্দি হওয়ার প্রতিক্রিয়ায় কোন সাড়া শব্দ থাকবেনা এটা বিএনপি ভাবেনি। এটা তাদের ভূল। এখন অক্ষমতার অজুহাতকে তারা শান্তিপূর্ণ কর্মসূচি পালনের কৌশল হিসেবে প্রচার করছে।

কাদের বলেন, বেগম জিয়ার গ্রেফতারের পর তারা অনশন, অবস্থান ও বিভিন্নভাবে প্রতিবাদ করেছে, কোথাও তো পুলিশ তাদের কোন বাধা দেয়নি। তারা আদালতের বিরুদ্ধে কর্মসূচি পালন করছে, এটা তাদের মনে রাখতে হবে। এই কর্মসূচি সরকারের বিরুদ্ধে নয়।

ওবায়দুল কাদের বলেন, খালেদাকে নির্বাচন থেকে সরাতে এই রায়-বিএনপি নেতাদের এমন বক্তব্যে তিনি বলেন, আমরা প্রতিদ্বন্দ্বিতাবিহীন নিরামিষ নির্বাচনে যেতে চাই না। আসলে বিএনপি নিজেরাই যদি নির্বাচন থেকে সরে দাঁড়ায় এবং সরে দাঁড়ানোর প্রতিবাদ যদি তারা প্রদর্শন করতে চায় তাহলে আমাদের তো কিছু করার নেই।

Comments

comments