প্রশ্নফাঁসের প্রতিবাদে সারাদেশে ছাত্রশিবিরের মানববন্ধন

দেশের চলমান এসএসসি পরীক্ষাসহ সকল পর্যায়ে পরীক্ষায় প্রশ্নফাঁসের প্রতিবাদে এবং দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে আজ বৃহ সারা দেশে মানববন্ধন করে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির।

অাজ বৃহস্পতিবার রাজধানী ঢাকাসহ সারাদেশের শহর, গুরুত্বপূর্ণ সড়ক ও প্রেসক্লাবের সামনে প্ল্যাকার্ড, ব্যানার ও ফেস্টুন হাতে মানবন্ধন করতে দেখা গেছে সংগঠনটির নেতা-কর্মীদের।

জানা যায়, সারা দেশে চলমান এসএসসি পরীক্ষা সহ সকল প্রকার পাবলিক পরীক্ষায় গণহারে প্রশ্নফাঁসের প্রতিবাদে এবং দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে কেন্দ্রীয় কর্মসূচি বাস্তবায়নে সারাদেশে সংগঠনটির নেতা কর্মীরা মানবন্ধন করে প্রতিবাদ জানান।

উল্লেখ্য, গত কয়েকদিন ধরে প্রশ্নফাঁস বন্ধের দাবি জানিয়ে অাসছিল সংগঠনটির কেন্দ্রীয় নেতারা। গত ১১ ফেব্রুয়ারি সংগঠনটির কেন্দ্রীয় সভাপতি ইয়াসিন অারাফাত রাজধানীর ঢাকা অঞ্চলের কলেজ দায়িত্বশীল সমাবেশে প্রধান অতিথির বক্তব্য বলেন “প্রশ্নফাঁস শিক্ষা ব্যবস্থা ধ্বংসের গভীর ষড়যন্ত্রের অংশ।” অনুষ্ঠানে শিবির সভাপতি অারো বলেন জাতি ধ্বংসের আত্মঘাতী
খেলায় মেতে উঠেছে সরকার। নিখুঁতভাবে আগামী প্রজন্মকে ধ্বংসের মহাপরিকল্পনা বাস্তবায়ন করে চলেছে তারা। দেশকে পরনির্ভর করতে শিক্ষা ব্যবস্থাকে ধ্বংস করে দিচ্ছে। প্রশ্নফাঁস শিক্ষা ব্যবস্থা ধ্বংসে গভীর ষড়যন্ত্রের অংশ।

ছাত্র সংগঠনটির নাম প্রকাশ না করে কেন্দ্রীয় এক নেতা বলেন, প্রশ্নফাঁস এদেশে নিয়মিত ঘটনায় পরিণত হয়েছে। চলমান এসএসসি পরীক্ষায়ও প্রতিটি বিষয়ে প্রশ্ন ফাঁস হচ্ছে। ইতিপূর্বে প্রথম শ্রেণী থেকে শুরু করে প্রতিটি পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁস হয়েছে। অামরা বরাবরই প্রতিবাদ করে অাসছি। কিন্তু কোন ফল পাচ্ছি না। অামরা মনে করি এই অযোগ্য শিক্ষামন্ত্রীর পদত্যাগ করা উচিত। এই জাতি বিনাশী অপতৎপরতার বিষয়টি প্রতিবারই শিক্ষামন্ত্রী নানা চাতুরতার মাধ্যমে ধামাচাপা দেওয়ার চেষ্টা করেছেন।

 

Comments

comments