প্রশ্নসহ হাতে নাতে আ’লীগ সভাপতি ও যুবলীগ সাধারণ সম্পাদকসহ ১০ জন শিক্ষার্থী আটক

নাটোরের লালপুরে এসএসসি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের সাথে জড়িত থাকার অভিযোগে আ’লীগ সভাপতি ও যুবলীগ সাধারণ সম্পাদক ও ১০ শিক্ষার্থী সহ মোট ১৩জনকে আটক করেছে র‌্যাব-৫। আজ বৃহস্পতিবার সকাল ৯টার দিকে উপজেলার চাঁদপুর উচ্চ বিদ্যালয় থেকে তাদেরকে আটক করা হয়। আটককৃতদের কাছ থেকে আজকের রসায়ন পরীক্ষার ফাঁস হওয়া প্রশ্নপত্র পাওয়া যায়।

র‌্যাব -৫ জানায়, বেশ কয়েক দিন ধরেই এই উপজেলায় প্রশ্নপত্র ফাঁসের গুজব ছড়িয়ে পড়ে। পরে গোপন সংবাদের ভিত্তিতে আজ সকালে চাঁদপুর উচ্চ বিদ্যালয়ের বেশ কয়েকজন পরীক্ষার্থীর মোবাইল ফোন তল্লাশি করে র‌্যাব সদস্যরা। পরে ফেসবুক থেকে প্রশ্নপত্র ডাউনলোড করা অবস্থায় পরীক্ষা কেন্দ্রের অদূরে একটি সিএনজির ভেতর থেকে ৫ পরীক্ষার্থীকে আটক করে।

তাদের দেয়া তথ্য মতে বাকিদের আটক করা হয়। তারা সবাই উপজেলার কলসনগর উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী। এদের মধ্যে একজন কলসনগর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ আলীর জিন্নাহর কন্যাও রয়েছে।

চাঁদপুর উচ্চ বিদ্যালয় কেন্দ্র সচিব আজমল হোসেন জানান, কেন্দ্রের বাইরে কি হয়েছে তিনি বিস্তারিত বলতে পারবেন না। তবে তার কেন্দ্রে ১০জন পরীক্ষার্থী অনুপস্থিত রয়েছে। এদিকে অনলাইন থেকে ডাউনলোড দেয়া প্রশ্নের সাথে পরীক্ষার রসায়ন বিষয়ের সাথে মোবাইলে আসা পরীক্ষার প্রশ্নপত্র মিলে যাওয়ার কারণে ১০ জন শিক্ষার্থী এবং ১জন শিক্ষক ও ২ জন স্থানীয় আওয়ামী লীগ নেতা সহ মোট ১৩জনকে আটক করা হয়। পরে বিস্তারিত জিজ্ঞাসাবাদের জন্য আটককৃতদের লালপুর উপজেলা পরিষদ কার্যালয়ে নিয়ে যাওয়া হয়েছে।

Comments

comments