কারা ফটকে সাক্ষাতের অনুমতি পাননি বেগম জিয়ার চিকিৎসকরা

কারা ফটকে উপস্থিত চিকিৎসকবৃন্দ

বিএনপি চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার স্বাস্থ্য পরীক্ষার জন্য কারা ফটকে হাজির হয়েছিলেন তার ব্যক্তিগত চিকিৎসকরা।

বুধবার দুপুর সাড়ে ১২টায় তারা কারাগারে ঢুকতে গেলে পুলিশ তাদের বাধা দেয়। কারা কর্তৃপক্ষের কাছ থেকে ভেতরে ঢোকার অনুমতি আনার পরামর্শ দেয়। পরে তারা কারা অধিদফতরের কাছে আবেদন করেন।

পরে জেলগেটে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন অধ্যাপক ডা. মোহাম্মদ আব্দুল কুদ্দুস। তিনি বলেন, ‘খালেদা জিয়ার সঙ্গে দেখা করার অনুমতি চাইলে কারা মহাপরিদর্শক এ বিষয়ে অপারগতা প্রকাশ করেন। তবে তিনি এটা আশ্বস্ত করেন যে, প্রয়োজন হলে এই চিকিৎসকদেরই খালেদা জিয়ার স্বাস্থ্যপরীক্ষার জন্য ডাকা হবে।’

মোহাম্মদ আব্দুল কুদ্দুস আরো বলেন, যখন একজন মানুষ নির্জন কোথাও মানসিক চাপে থাকেন তখন তাঁর অনেক রকম শারীরিক সমস্যা হতে পারে। সে কারণেই কারাবন্দি খালেদা জিয়ার স্বাস্থ্যপরীক্ষা করতে এসেছিলেন তাঁরা। তবে অনুমতি না পেলেও কারা কর্তৃপক্ষকে অনুরোধ করে এসেছেন যে, তাঁরা যেন ভালোভাবে খালেদা জিয়ার দেখভাল করেন।

কারা ফটকে আসা চিকিৎসকরা হচ্ছেন অধ্যাপক ডা. সিরাজ উদ্দিন আহমেদ, সহযোগী অধ্যাপক ডা. সাইফুল ইসলাম সেলিম, ডা. মো. ফাওয়াজ হোসেন শুভ, ডা. মনোয়ারুল কাদির বিটু, অধ্যাপক ডা. সাহাব উদ্দিন, অধ্যাপক ডা. মো. আব্দুল কুদ্দুস এবং অধ্যাপক ডা. এস এম রফিকুল ইসলাম বাচ্চু।

Comments

comments