চট্টগ্রামে ৫০ শিক্ষার্থীর কাছে আগেই পাওয়া গেল প্রশ্নপত্র! (ভিডিও)

গত কয়েকটি পরীক্ষার মতো আজকের পদার্থবিজ্ঞান পরীক্ষার প্রশ্নপত্রও ফাঁস হয়েছে বলে প্রমাণ মিলেছে। চট্টগ্রামে মূল প্রশ্নের সঙ্গে ৫০ শিক্ষার্থীর কাছে আগেই পাওয়া প্রশ্ন হুবহু মিলে গেছে। প্রশ্নগুলো জব্দের পর শর্তসাপেক্ষে শিক্ষার্থীদের পরীক্ষায় অংশ নেয়ার অনুমতি দেয়া হলেও, দায়ীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়ার কথা জানিয়েছেন ম্যাজিস্ট্রেট।

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট জানান, তথ্যের ভিত্তিতে জেলা প্রশাসনের একটি দল সকাল ৯টায় বাংলাদেশ মহিলা সমিতি বালিকা বিদ্যালয় কেন্দ্রের সামনে অপেক্ষমান শ্যামলী পরিবহনের একটি বাসে তল্লাশি চালায়।

এ সময় ওই বাসটিতে পটিয়ার আইডিয়াল স্কুলের শিক্ষার্থীরা অবস্থান করছিলো। পরীক্ষা শুরুর এক ঘণ্টা আগে তাদের মোবাইলে চলে আসে আজকের পদার্থ বিজ্ঞান পরীক্ষার প্রশ্নপত্র। আর সেই প্রশ্ন দেখেই শিক্ষার্থীরা উত্তর মিলিয়ে নিচ্ছিলো বলে জানান ম্যাজিস্ট্রেট।

পরে ওই বাস থেকে ৭টি মোবাইল ফোন জব্দ করা হয়। শিক্ষার্থীদের শর্ত সাপেক্ষে পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ দেয়া হয়। এ ঘটনায় দায়ী শিক্ষার্থী এবং স্কুল কর্তৃপক্ষের বিরুদ্ধে ব্যবস্থা নিতে প্রয়োজনীয় পদক্ষেপের আশ্বাস দিয়েছে জেলা প্রশাসন ও শিক্ষাবোর্ড।

Comments

comments