ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতিকে গ্রেপ্তারে ছাত্রশিবিরের নিন্দা ও প্রতিবাদ

বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের সভাপতি রাজীব আহসানকে অন্যায়ভাবে গ্রেপ্তারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির।

এক যৌথ প্রতিবাদ বার্তায় ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি ইয়াছিন আরাফাত ও সেক্রেটারি জেনারেল মোবারক হোসাইন বলেন, ছাত্রজনতার আন্দোলনে ভীত হয়ে সরকার জুলুম-নির্যাতনের ধারাবাহিকতায় ছাত্রদলের সভাপতিকে আটক করেছে। পতন নিশ্চিত জেনে অবৈধ আওয়ামী সরকার উন্মাদের মতো আচরণ করছে। রাজনৈতিক উদ্দেশ্যে আদালতকে ব্যবহার করে জেলে নেয়া হয়েছে সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি’র চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে। আর ছাত্রজনতার গণআন্দোলন বানচাল করতে গ্রেপ্তার করা হয়েছে ছাত্রদল সভাপতি রাজীব আহসানকে। ইতিপূর্বে গ্রেপ্তার করা হয়েছে ছাত্রদলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক আকরামুল হাসান মিন্টুকেও।

এটা কোন ভাবেই গণতান্ত্রিক আচরণ নয় বরং কাপুরুষচিত কাজ। তাকে গ্রেপ্তারের মাধ্যমে অবৈধ সরকার নিজেদের দেওলিয়াত্বের প্রকাশ করেছে। পুলিশও তাদের দাসত্বমূলক মনোভাবের বহিঃপ্রকাশ ঘটিয়েছে। ছাত্রনেতাদের প্রতি এমন অন্যায় আচরণ ও দমন-পীড়ন করে সরকার দেশের রাজনীতিতে এক কলঙ্কজনক অধ্যায়ের সূচনা করেছে। এই দায়িত্বহীন ঘটনায় ছাত্রসমাজ বিক্ষুদ্ধ। তার প্রতি কোন অন্যায় আচরণ ছাত্রসমাজ মেনে নেবেনা।

নেতৃবন্দ অবিলম্বে ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতি রাজীব আহসান, সাধারণ সম্পাদক আকরামুল হাসান মিন্টুসহ আটক সকল ছাত্রনেতৃবৃন্দ ও জাতীয় নেতৃবৃবন্দকে মুক্তি দিতে সংশ্লিষ্টদের প্রতি আহবান জানান।

বিজ্ঞপ্তি

Comments

comments