৪১তম প্রতিষ্ঠা বার্ষিকীতে রাজধানীসহ সারাদেশে শিবিরের বর্ণাঢ্য র‌্যালিসহ বিভিন্ন কর্মসূচি পালিত

 

দেশের মানুষের স্বপ্ন পূরণে ছাত্রশিবির দৃঢ় প্রতিজ্ঞ -শিবির

৪১তম প্রতিষ্ঠা বার্ষিকীতে রাজধানীসহ সারাদেশে বর্ণাঢ্য র‌্যালী, আলোচনা সভা, দোয়া মাহফিলসহ বিভিন্ন কর্মসূচি পালন করেছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির।

রাজধানীতে ঢাকা মহানগরীর বিভিন্ন শাখার কর্মসূচিতে অংশ নিয়ে ছাত্রশিবিরের কেন্দ্রীয় নেতৃবৃন্দ বলেন, স্বাধীনতা-পরবর্তী সময়ে যারা দেশ পরিচালনার করেছিল তাদের নানামুখী ষড়যন্ত্রের বেড়াজালে আবদ্ধ হয়ে দেশকে পরিণত করেছিল তলাবিহীন ঝুড়িতে। মেধা, নৈতিকতা হারিয়ে ছাত্ররা গা ভাসিয়ে দেয় চাঁদাবাজি, টেন্ডারবাজি এবং মাদকের সয়লাবে। বিশ্ববিদ্যালয়গুলোতে ছিল না শিক্ষার সুষ্ঠু পরিবেশ। ফলে চতুর্দিকেই অশান্তি পরিলক্ষিত হয়। ঠিক সে সময়ের অনিবার্য বাস্তবতায় ১৯৭৭ সালের ৬ই ফেব্রুয়ারী যাত্রা শুরু করেছিল ছাত্রশিবির। লক্ষ্য ছিল দেশগঠনের জন্য সৎ, দক্ষ ও দেশপ্রেমিক নেতৃত্বের বিকাশ এবং ইসলামী সমাজ বিনির্মাণের মাধ্যমে জাতির মর্যাদাকে সমুন্নত রাখা। এ যাত্রার প্রতিটি পরতে পরতে ছাত্রশিবিরকে সিমাহীন ত্যাগের নজরানা পেশ করতে হয়েছে। প্রতিনিয়ত রাষ্ট্রীয় ও বাতিল শক্তি কর্তৃক খুন, গুম, নির্যাতন, গ্রেপ্তার, জেলসহ সিমাহীন জুলুম সহ্য করতে হচ্ছে। নেতাকর্মীরা ঈমানী দৃঢ়তা, সাহস ও ধৈর্য দিয়ে সকল প্রতিকূলতা মোবাবেলা করে আসছে। কিন্তু ইসলামী মূল্যবোধের ভিত্তিতে সমৃদ্ধ জাতি গঠনের লক্ষ্য থেকে একচুল পরিমাণ পিছু হটেনি। সর্বোচ্চ ত্যাগের বিনিময়ে কুরআনকে বুকে ধারণ ও বাতিলের মোকাবেলা করে ছাত্রশিবির আজ জাতির আশার আকাঙ্খার কেন্দ্র বিন্দুতে পরিণত হয়েছে। শত প্রতিকূলতার পরেও এই কাফেলা আজ লাখো ছাত্রদের পদভারে মুখোরিত। ছাত্রশিবিরের অগ্রযাত্রায় শুধু ছাত্রসমাজ নয় বরং দেশের সকল শ্রেণী পেশার মানুষের অকৃত্তিম ভালবাসা ও সহযোগিতা অপরিসীম ভূমিকা পালন করছে। তাই দেশের মানুষের স্বপ্ন পূরণে ছাত্রশিবির দৃঢ় প্রতিজ্ঞ।

নেতৃবৃন্দ বলেন, প্রতিষ্ঠার ৪১ বছরে তরুণ সমাজকে প্রকৃত মানুষ হিসেবে গড়তে ছাত্রশিবির প্রতিটি জনপদে নিরলসভাবে কাজ করে চলছে। তরুণদের মাঝে ঘুণেধরা সমাজ পরিবর্তনের একটি স্বপ্ন তৈরি করতে সক্ষম হয়েছে। আজকের সমাজকে পরিবর্তন করে প্রত্যাশিত সোনালি সমাজ তৈরির জন্য প্রয়োজন সৎ, দক্ষ, যোগ্য ও দেশপ্রেমিক নেতৃত্ব। যারা সমাজের সকল অন্ধকারকে পরিবর্তন করে আলো প্রজ্জলিত করবে। এ লক্ষ্যেই আমরা এগিয়ে চলেছি। আজকের এই দিনেও আমরা আমাদের লক্ষ্যে অবিচল থাকার প্রত্যয় ঘোষণা করছি। ছাত্রশিবিরের পথ চলায় দেশবাসীকে আমাদের পাশে থাকতে আহবান জানাচ্ছি।

ঢাকা মহানগরী উত্তর
কেন্দ্রীয় দাওয়াহ সম্পাদক শাহ মাহফুজুল হকের নেতৃত্বে রাজধানীর বাড্ডা বিশ্বরোডে বর্ণাঢ্য র‌্যালী করে ছাত্রশিবির ঢাকা মহানগরী উত্তর শাখা। সকাল সাড়ে ৯টায় র‌্যালীটি বাড্ডা বিশ্বরোড থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদিক্ষণ করে সমাবেশে মিলিত হয়। এসময় শাখা সভাপতি জামিল মাহমুদ, মহানগরী সেক্রেটারি আজিজুল ইসলাম সজিবসহ হাজার হাজার নেতাকর্মী উপস্থিত ছিলেন।

ঢাকা মহানগরী পূর্ব
৪১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে ছাত্রশিবির ঢাকা মহানগরী পূর্ব শাখা এক বর্ণাঢ্য র‌্যালী ও সমাবেশের আয়োজন করে। কেন্দ্রীয় সাহিত্য সম্পাদক সালাহউদ্দিন আইয়্যুবির নেতৃত্বে এসময় আরও উপস্থিত ছিলেন ঢাকা মহানগরী পূর্বের সভাপতি এস আর মিঠু, সেক্রেটারি তোফাজ্জল হোসেনসহ শাখার বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

ঢাকা মহানগর দক্ষিণ
৪১তম প্রতিষ্ঠাবার্ষিকীতে রাজধানীর জুরাইনে বর্ণাঢ্য শোভাযাত্রা করেছে ঢাকা মহানগরী দক্ষিণ শাখা। সকাল ৮টায় কেন্দ্রীয় প্রকাশনা সম্পাদক রাজিফুল হাসান বাপ্পি ও শাখা সভাপতি শাফিউল আলমের নেতৃত্বে শোভাযাত্রাটি রাজধানীর গেন্ডারিয়া রেলস্টেশন থেকে শুরু হয়ে জুরাইন চৌরাস্তায় গিয়ে সমাবেশের মাধ্যমে শেষ হয়। এতে মহানগরী সেক্রেটারি মাসুম তারিফ সহ শাখার বিপুল সংখ্যক নেতাকর্মী অংশ গ্রহণ করে।

ঢাকা মহানগরী পশ্চিম
৪১তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে রাজধানীতে বর্ণাঢ্য র‌্যালী আয়োজন করে ছাত্রশিবির ঢাকা মহানগরী পশ্চিম শাখা। সকাল ৮টায় কেন্দ্রীয় শিক্ষা সম্পাদক রাশেদুল ইসলামের নেতৃত্বে শ্যামলী থেকে শুরু হয়ে শিশুমেলার সামনে গিয়ে সমাবেশের মাধ্যমে শেষ হয়। এসময় মহানগরী সভাপতি আব্দুল আলীমসহ মহানগরীর বিভিন্ন নেতৃবৃন্দ উপস্হিত ছিলেন।

গাজীপুর মহানগরী
কেন্দ্রীয় বিতর্ক সম্পাদক কামরুল হাসান ও সমাজ সেবা সম্পাদক আব্দুল জলিল আখন্দের নেতৃত্বে এক বিশাল বর্ণাঢ্য র‌্যালী বের করে ছাত্রশিবির গাজীপুর মহানগরী। এতে মহানগরীর বিভিন্ন নেতৃবৃন্দসহ শত শত ছাত্রজনতা অংশগ্রহন করেন। র‌্যালীটি গাজিপুর বিশ্বরোডে অনুষ্ঠিত হয়।

সিলেট মহানগরী
কেন্দ্রীয় এইচআরডি সম্পাদক সম্পাদক জামসেদ আলমের নেতৃত্বে নগরীতে বর্ণাঢ্য র‌্যালীর আয়োজন করে ছাত্রশিবির সিলেট মহানগরী শাখা। সকাল ১০টায় অনুষ্ঠিত এ র‌্যালীতে শাখা সভাপতি নজরুল ইসলাম, মহানগরী সেক্রেটারি ফরিদ আহম্মেদসহ বিপুল সংখ্যক নেতাকর্মী অংশ গ্রহণ করে।

রাজশাহী মহানগরী
প্রথম প্রহরে নগরীতে বর্ণাঢ্য র‌্যালীর আয়োজন করে ছাত্রশিবির রাজশাহী মহানগরী শাখা। সকাল ৮টায় শাখা সভাপতি মঞ্জুরুল ইসলামের নেতৃত্বে নগরীর সিলিন্ডা মোড় থেকে শুরু হয়ে ডাবতলা এলাকায় গিয়ে সমাবেশের মাধ্যমে শেষ হয়। মহনগরী সেক্রেটারি তারিক ইমতিয়াজসহ র‌্যালীতে বিপুল সংখ্যক নেতাকর্মী অংশ গ্রহণ করে।

খুলনা মহানগরী
নগরীতে বর্ণাঢ্য র‌্যালী মাধ্যমে প্রতিষ্ঠা বার্ষিকী পালন করে ছাত্রশিবির খুলনা মহানগরী। র‌্যালীটি নিউমার্কেট থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে শিববাড়ী মোড়ে গিয়ে সমাবেশে মিলিত হয়। এতে নেতৃত্ব দেন কেন্দ্রীয় মাদরাসা সম্পাদক ইমরান খালিদ। এসময় মহানগরী সভাপতি হাবিবুর রহমান, সাবেক সভাপতি আজিজুল ইসলাম ফারাজি, মহানগরী সাবেক সভাপতি মীম মিরাজ, মহানগরী সেক্রেটারি শাহরিয়ার ফয়সাল
সহ অসংখ নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

কুমিল্লা মহানগরী
৪১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে ছাত্রশিবির কুমিল্লা মহানগরী শাখা এক বর্ণাঢ্য র‌্যালী ও সমাবেশের আয়োজন করে। শাখা সভাপতি হাবিবুর রহমান মজুমদারের নেতৃতে র‌্যালীটি নগরীর কান্দিরপাড় থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে টমছমব্রিজে গিয়ে সমাবেশের মাধ্যমে শেষ হয়। এসময় মহনগরী সেক্রেটারিসহ শাখার বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

ময়মনসিংহ মহানগরী
৪১তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে ময়মনসিংহে বর্ণাঢ্য র‌্যালী করেছে ছাত্রশিবির ময়মনসিংহ মহানগরী শাখা। সকাল ১০টায় শাখা সভাপতি হাসান মেহরাবের নেতৃত্বে র‌্যালীটি নগরীর চরপাড়া মোড় থেকে শুরু হয়ে মেডিকেল গেটে গিয়ে সমাবেশের মাধ্যমে শেষ হয়। র‌্যালীতে মহানগরীর বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

চট্টগ্রাম মহানগরী উত্তর
৪১তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে চট্টগ্রাম মহানগরী উত্তর নগরীতে বর্ণ্যাঢ্য র‌্যালী বের করে। র‌্যালীটি নগরীর বদ্দারহাট থেকে শুরু হয়ে মুরাদপুর মোড় গিয়ে সমাবেশে মাধ্যমে শেষ হয়। এতে নেতৃত্ব দেন শাখা সভাপতি আব্দুল জাব্বার। মহানগরী সেক্রেটারি শাহরিয়ার ফয়সাল সহ এসময় শাখার বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

চট্টগ্রাম মহানগরী দক্ষিণ
নগরীতে বর্ণাঢ্য র‌্যালীর মাধ্যমে ৪১তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন করে ছাত্রশিবির চট্টগ্রাম মহানগরী দক্ষিণ শাখা। সকাল ৮টায় শাখা সভাপতি রফিকুল হাসান লুদির নেতৃত্বে নগরীতে র‌্যালী ও সমাবেশ করে নেতাকর্মীরা। এতে শাখা সেক্রেটারি ইমরানুল হকসহ বিপুল সংখ্যক নেতাকর্মী অংশ গ্রহণ করে।

নারায়নগঞ্জ মহানগরী
ফ্রি ব্লাড গ্রুপিং, অনাথ ও এতিম শিশুদের মাঝে খাবার প্রদান ও শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণসহ নানা কার্যক্রমের মাধ্যমে ৪১তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন করে ছাত্রশিবির নারায়নগঞ্জ মহানগরী শাখা। এসময় উপস্থিত ছিলেন মহানগরী সভাপতি আব্দুর রব ফারুকী, সাবেক মহানগরী সভাপতি হাফেজ আব্দুল মোমিন, সেক্রেটারি সাইফুল ইসলামসহ মহানগরীর নেতৃবৃন্দ।

রংপুর মহানগরী
প্রতিষ্ঠা বার্ষিকীতে বর্ণাঢ্য র‌্যালীর আয়োজন করে ছাত্রশিবির রংপুর মহানগরী শাখা। সকাল ১০টায় শাখা সভাপতি সামিউল ইসলামের নেতৃত্বে নগরীতে র‌্যালী ও সমাবেশ করে নেতাকর্মীরা। এসময় শাখা সেক্রেটারি আশিকুর রহমানসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

বরিশাল মহানগরী
নগরীর বিভিন্ন স্থানে দুস্থদের মাঝে খাবার বিতরণের মাধ্যমে ৪১তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন করে ছাত্রশিবির বরিশাল মহানগরী শাখা। সকাল ১০টায় শুরু হওয়া এ অনুষ্ঠানের উপস্থিত ছিলেন শাখা অফিস সম্পাদক রিয়াজ উদ্দিন।

নোয়াখালী শহর
৪১তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালীর আয়োজন করে ছাত্রশিবির নোয়াখালী শহর শাখা। সকাল ৮টায় জাকের হোসেন ও সেক্রেটারি আব্দুল্লাহ আল রাকিবের নেতৃত্বে র‌্যালীটি শহরের মসজিদ মোড় থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে পৌরবাজার গিয়ে শেষ হয়। এসময় শাখার বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

নরসিংদী শহর
নগরীতে বর্ণাঢ্য র‌্যালীর আয়োজন করে ছাত্রশিবির নরসিংদী শহর শাখা। র‌্যালিটি নরসিংদী রেল স্টেশন থেকে শুরু করে আরশীনগর হয়ে শিক্ষাচত্তর এসে সমাবেশের মাধ্যমে শেষ হয়। শহর সভাপতি জামাল উদ্দিনের সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা সভাপতি শাহিন হাসান প্রধান। সমাবেশে আরো উপস্থিত ছিলেন শহর সেক্রেটারি আব্দুল্লাহ আল মামুন, দপ্তর সম্পাদক আকরাম খাঁনসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীর।

দিনাজপুর শহর
নগরীতে বর্ণাঢ্য র‌্যালী মাধ্যমে প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন করে ছাত্রশিবির দিনাজপুর শহর শাখা। সকাল ১০টায় শাখা সেক্রেটারি তোফায়েল প্রধানের নেতৃত্বে র‌্যালীটি শহরের বাসটার্মিনাল এলাকায় শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সমাবেশে মিলিত হয়। এতে শাখার বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

ঠাকুরগাঁও শহর
৪১তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন উপলক্ষে গরীব ও অসহায় শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ করে ছাএশিবির ঠাকুরগাঁও শহর শাখা। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শাখার সভাপতি রাজিউর রহমান রাজু।

লক্ষীপুর শহর
নগরীতে বর্ণাঢ্য র‌্যালীর আয়োজন করে ছাত্রশিবির লক্ষীপুর শহর শাখা। সকাল ১০টায় শহর সভাপতি ফুয়াদ হাসানের নেতৃত্বে ভবানিগঞ্জ ডিগ্রি কলেজ মোড় থেকে শুরু হয়ে চৌরাস্তা মোড়ে গিয়ে সমাবেশের মাধ্যমে শেষ হয়। এসময় জেলা সভাপতি ফজলুল করিম, শহর সেক্রেটারি আবু জাফরসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

কক্সবাজার জেলা
৪১তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালীর আয়োজন করে ছাত্রশিবির কক্সবাজার জেলা শাখা। সকাল ১০টায় শাখা সভাপতির নেতৃত্বে কক্সবাজার-চট্টগ্রাম মহাসড়কে র‌্যালী করে নেতাকর্মীরা। এসময় শাখা সভাপতি রবিউল ইসলামসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

কুমিল্লা জেলা দক্ষিণ
ছাত্রশিবিরের ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে কুমিল্লা জেলা দক্ষিণ শিবিরের উদ্যেগে লাকসামে বর্ণাঢ্য র‌্যালি অনুষ্ঠিত হয়েছে। জেলা সভাপতি যোবায়ের ফয়সালের নেতৃত্বে বর্ণাঢ্য র‌্যালীটি শহরে ব্যাংক রোড থেকে শুরু হয়ে গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে সামনের পুলে এসে সমাবেশে মিলিত হয়। এসময় শাখা সেক্রেটারি মোস্তাফিজুর রহমানসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

জয়পুরহাট জেলা
জেলার মহাসড়কে বর্ণাঢ্য র‌্যালীর আয়োজন করে ছাত্রশিবির জয়পুরহাট জেলা শাখা। সকাল ১০টায় ইমরান হোসেনের নেতৃত্বে র‌্যালী সমাবেশ করে নেতাকর্মীরা। এতে শাখার সেক্রেটারি শামিম হাসান মন্ডলসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী উপস্থিত ছিলেন।

Comments

comments