বড় বোনকে অনুসরণ করে ছোট দুই ভাইবোনের ইসলাম গ্রহণ

আবুজা: বড় বোন আয়েশাতের ইসলামে ধর্মান্তরের পর এবার তার অন্য দুই ভাই-বোনও ইসলামে ধমান্তরিত হয়েছে।এই ঘটনা ঘটেছে নাইজেরিয়ার ইমো রাজ্যে। এই ঘটনায় সামাজিক যোগযোগ মাধ্যমসহ দেশটিতে ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি করেছে।

ধর্মান্তরিত এই দুই ভাই-বোনের নাম হচ্ছে চিজোক অবি ও চিয়ামকা অবি। ইসলাম গ্রহণের পূর্বে তারা ছিলেন খ্রিস্টান ধর্মের। ধর্মান্তরের পর তাদের নাম পরিবর্তন করে ভাইয়ের নাম রাখা হয়েছে আবদুল রহমান অবি এবং বোনের নাম রাখা হয়েছে রাশিদা অবি।

এর আগে ২০১৭ সালে ইসলামে ধর্মান্তরিত হন তাদের বড় বোন আয়েশাত অবি। এরপর থেকেই আয়েশাত অবি অনলাইনে তারকা বনে যান। ফেসবুকে তার অনুসারির সংখ্যা কয়েক লাখে পৌছেছে।

নিজের দুই ভাই-বোনের ইসলাম গ্রহণের খবর গতকাল সোমবার সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করেন আয়েশাত অবি।

ইসলামে তাদের দু’জনের স্বীকৃতির জন্য উচ্ছ্বসিত আয়েশাত আল্লাহকে ধন্যবাদ জানান।

তিনি তার ফেসবুক পেজে লিখেছেন, ‘আমার আপন দুই ভাই বোন চিজোক অবি ও চিয়ামকা অবি আজকে পুরোপুরিভাবে ইসলাম গ্রহণ করেছেন। তাদেরকে আবদুল রহমান অবি ও রাশিদাত অবি নামে ডাকার জন্য পরিচিতদের কাছে আহ্বান জানাচ্ছি।আল্লাহ মহান।’

ছবিসহ এটি পোস্ট করার পর থেকেই অনুসারীদের কাছ থেকে হাজার হাজার শুভেচ্ছাসূচক মন্তব্য আসতে থাকে। আয়েশাতের ফেসবুক পোস্টটি দেখতে এখানে ক্লিক করুন

সূত্র: নাইজেরিয়া ভিত্তিক ‘নাজি ডটকম’

জার্মানির চরম মুসলিম বিদ্বেষী দলের শীর্ষ নেতার ইসলাম গ্রহণ
জার্মানির অতি ডানপন্থী ‘অলটারনেটিভ ফর ডয়েচল্যান্ড’ (এএফডি) পার্টির শীর্ষস্থানীয় একজন নেতা ইসলামে ধর্মান্তরিত হয়েছেন। তিনি একই সঙ্গে দলটিও ছেড়ে দিয়েছেন বলে দলটির একজন মুখপাত্র নিশ্চিত করেছেন।

জার্মানির এই দলটি চরম মুসলিম বিদ্বেষী হিসেবে পরিচিত।

ইসলামে ধর্মান্তরিত শীর্ষ ওই নেতার নাম আর্থার ওয়াগনার। তিনি জার্মানির পূর্বাঞ্চলীয় ব্রান্ডেনবার্গ শাখার একজন নেতৃস্থানীয় সদস্য।

দল ছেড়ে যাওয়ার কারণ সম্পর্কে কোনো মন্তব্য করতে আর্থার ওয়াগনার প্রথমে অস্বীকৃতি জানিয়েছিলেন।
তবে, বার্লিনের একটি দৈনিক সংবাদমাধ্যমকে নিজের ইসলাম গ্রহণের বিষয়টি নিশ্চিত করেছেন এবং গত ১১ জানুয়ারি তিনি তার দলের সদস্যপদ ত্যাগ করেছেন বলেও জানান।

দৈনিক পত্রিকা ‘ডের তাগেসপিজেল’কে আর্থার ওয়াগনার বলেন, ‘এটি সম্পূর্ণই আমার ব্যক্তিগত ব্যাপার।’ ইসলামে ধর্মান্তরই তার দল ছেড়ে দেয়ার কারণ বলে তিনি জানান।

Comments

comments