বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় আটক

বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় (ফাইল ছবি)

বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়কে আটক করেছে পুলিশ। মঙ্গলবার (৩০ জানুয়ারি) রাত ১০টার দিকে দলের চেয়ারপারস খালেদা জিয়ার কার্যালয় থেকে বের হওয়ার পর তাকে আটক করা হয়। বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইং কর্মকর্তা শামসুদ্দিন দিদার এই দাবি করেন।

রাত ১০টার পর গুলশানের পুলিশ প্লাজার সামনে থেকে তাকে গ্রেপ্তার করা হয়েছে বলে বিএনপির সিনিয়র যুগ্মমহাসচিব রুহুল কবির রিজভী দাবি করেছেন। তিনি আরটিএনএনকে বলেন, বিদেশি কূটনীতিকদের সঙ্গে বৈঠক এবং দলীয় কিছু কাজ শেষে তিনি গুলশান অফিস থেকে বাসায় ফেরার পথে তার গাড়ির গতিরোধ করে পুলিশ তাকে আটক করে নিয়ে যায়। গয়েশ্বর চন্দ্র রায়ের ব্যক্তিগত কর্মকর্তা এম আমিনুল ইসলামও রাত ১০টার দিকে গুলশান পুলিশ প্লাজার সামনে থেকে তাকে আটকের তথ্য জানিয়েছেন। তবে তাকে কেন গ্রেপ্তার করা হয়েছে এ বিষয়ে এখনো পুলিশের বক্তব্য পাওয়া যায়নি।

এর আগে বিকালে খালেদা জিয়া আদালত থেকে ফেরার সময় বিএনপিকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়েছিল। তাতে বিএনপিকর্মীদের পিটুনিতে আহত হন কয়েকজন পুলিশ সদস্য; ভাংচুর হয় পুলিশের গাড়ি ও অস্ত্র। এ ঘটনার কয়েকঘন্টা পর বিএনপির সর্বোচ্চ নীতিনির্ধারণী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় আটক হলেন।

Comments

comments