গোপালগঞ্জের কাশিয়ানীতে সাংবাদিকের ওপর হামলার ঘটনায় মামলা : জেলা প্রেসক্লাবের নিন্দা

গোপালগঞ্জ প্রতিনিধি : গোপালগঞ্জের কাশিয়ানীতে সাংবাদিকের ওপর হামলা, ল্যাপটপ ও ক্যামেরা ছিনতাইয়ের ঘটনায় ৬ জনকে আসামী করে মামলা হয়েছে। রোববার কাশিয়ানী উপজেলা প্রেসক্লাবের সহ-সভাপতি ও দৈনিক সমকালের কাশিয়ানী উপজেলা প্রতিনিধি সাদেক আহমেদ বাদী হয়ে গোপালগঞ্জ আদালতে এ মামলা করেন।

মামলার আসামী হলেন উপজেলার রামদিয়া গ্রামের শফিক মোল্যা (৩০), রফিক মোল্যা (২৫), সাফায়েত আলী মোল্যা (৫০), ফুল মিয়া মোল্যা (৪৮), বেথুড়ী গ্রামের আব্দুল বারেক বিশ্বাস (৪০) ও নড়াইল জেলার লোহাগড়া উপজেলার ফকিরের চর গ্রামের ইয়াজুর ফকির (৩৯)।

মামলায় প্রকাশ, সাংবাদিক সাদেক আহমেদ পেশাগত দায়িত্ব পালন শেষে মোটর সাইকেল যোগে গোপালগঞ্জ শহর থেকে নিজ বাড়ী কাশিয়ানী উপজেলার সাধুহাটি গ্রামেরফেরার পথে কাশিয়ানী উপজেলার তালতলা-নড়াইলের মধ্যবর্তী স্থান নিজামকান্দি ব্রিজে পৌছালে পূর্ব থেকে ওৎ পেতে থাকা শফিক মোল্যাসহ তার লোকজন সাংবাদিক সাদেকের মোটর সাইকেলের গতিরোধ করে। এ সময় আসামীরা সংঘবদ্ধ হয়ে দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে সাংবাদিক সাদেকের ওপর হামলা করে।

এ সময় সাংবাদিকের কাছে থাকা পেশাগত কাজে ব্যবহৃত ল্যাপটপ ও ক্যামেরা ছিনিয়ে নিয়ে যায় দূর্বৃত্তরা। স্থানীয় লোকজন এগিয়ে আসলে তারা পালিয়ে যায়।

কাশিয়ানী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ কে এম আলীনুর হোসেন বলেন, মামলার অভিযোগের ভিত্তিতে আসামীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

সাংবাদিক সাদেকের উপর হামলার প্রতিবাদ ও নিন্দা জানিয়ে বিবৃতি দিয়েছেন গোপালগঞ্জ জেলা প্রেসক্লাব নেতৃবৃন্দ। প্রতিবাদ লিপিতে নেতৃবৃন্দ বলেন, সাংবাদিকের উপর হামলার ঘটনায় পুলিশ এখনও কাউকে গ্রেফতার করতে পারেনী। অবিলম্বে দোষী ব্যাক্তিদের গ্রেফতারের দাবী জানান তারা।

Comments

comments