‘স্বপ্ন, শেখ হাসিনার সঙ্গে পদ্মাসেতুর উপর দাঁড়িয়ে পূর্ণিমার চাঁদ দেখবো’

বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, স্বপ্ন দেখেছিলাম শেখ হাসিনার সঙ্গে একদিন এই পদ্মাসেতুর উপর দিয়ে ট্রেনে অথবা সড়ক পথে গাড়িতে যেতে যেতে পূর্ণিমার চাঁদ দেখবো।

রোববার সন্ধ্যায় মুন্সীগঞ্জ শহরের জেলা শিল্পকলা একাডেমিতে জেলা আওয়ামী লীগের প্রতিনিধি সভায় প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, এ স্বপ্ন আজ সত্যি হতে চলেছে। প্রথম স্প্যান বসেছে কুয়াশা ভেজা হেমন্তের এক সকালে। নেত্রীর তখন ওয়াশিংটনে একটি মাইনর অপারেশন হয়েছিল, সেই শুভক্ষণে আমরা সবচেয়ে বেশি মিস করেছি তাকে। যার দূরন্ত সাহসে নিজস্ব অর্থায়নে এই পদ্মাসেতু। শুভ খবর হচ্ছে, পদ্মাসেতুর দ্বিতীয় স্প্যানও বসে গেছে। এ সেতুর কাজ শেখ হাসিনার আমলেই শেষ হবে। এতে আর কোনো অন্তরায় নেই।

তিনি আরো বলেন, আমি নেত্রীকে জিজ্ঞাসা করেছিলাম, প্রথম স্প্যান বসবে এই শুভক্ষণে আপনি নেই, একটি দিন পিছিয়ে দেই, তিনি বলেছিলেন, আমার জন্য পদ্মাসেতুর কাজ এক মিনিটও বন্ধ থাকবে না।

কাদের বলেন, মুন্সীগঞ্জের মাওয়ায় ৬ লেনের রাস্তা যাচ্ছে, ভাঙ্গা পর্যন্ত সেনাবাহিনী কাজ শুরু করে দিয়েছে। বাংলাদেশের একমাত্র এক্সপ্রেসওয়ে মুন্সীগঞ্জের উপর দিয়ে হচ্ছে।

Comments

comments